যশোরে শ্রমিক লীগের দুই গ্রুপের সম্মেলন,পাল্টাপাল্টি কমিটি

যশোর প্রতিনিধি 

যশোরে জেলা জাতীয় শ্রমিক লীগের বিবাদমান দুই গ্রুপের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ বিকেলে   জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সমর্থিত গ্রুপ যশোর বিডি হলে ও যশোর ৩ আসনের এমপি সমর্থিত গ্রুপ পৌর কমিউনিটি সেন্টারে এ সম্মেলন করেছে। সম্মেলনে উভয় পক্ষই নতুন কমিটি ঘোষণা করে।

যশোর জেলা জাতীয় শ্রমিক লীগের নেতাকর্মীরা দীর্ঘদিন ধরে দুটি ধারায় বিভক্ত। তাদের মধ্যে জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক সাবেক এমপি শাহীন চাকলাদার সমর্থিত গ্রুপ বিকেলে  যশোর বিডি হলে সম্মেলনের আয়োজন করেন। এ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন শ্রমিক লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কে এম আযম খসরু। সম্মেলন শেষে তিনি প্রতিপক্ষ গ্রুপের নেতাদের বহিষ্কারের ঘোষণা দেন। এছাড়া শ্রমিক লীগ নেতা আজিজুল ইসলামকে সভাপতি ও সৈয়দ লিটনকে সাধারণ সম্পাদক করে ৫সদস্যের কমিটির নাম ঘোষণা করেন এবং পরবর্তীতে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলে জানান।

সম্মেলনে জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক সাবেক এমপি শাহীন চাকলাদার উপস্থিত ছিলেন।

অপরদিকে যশোর-৩ আসনের এমপি কাজী নাবিল আহমেদ সমর্থিত গ্রুপ যশোর পৌর কমিউনিটি সেন্টারে সম্মেলন করেন। সেখানে প্রধান অতিথি ছিলেন শ্রমিক লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি তোফায়েল আহমেদ। সম্মেলন শেষে তিনি শ্রমিক নেতা জবেদ আলীকে সভাপতি ও নাছির উদ্দিনকে সাধারণ সম্পাদক ঘোষণা করেন। পরবর্তীতে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলে জানান তিনি।

উভয় সম্মেলনে নেতারা প্রতিপক্ষের নেতাদের নিয়ে বিশাদগার করেন এবং পৃথকভাবে সংগঠন‌ পরিচালনার বিষয়ে প্রত্যয় ব্যক্ত করেন।