সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে মারামারির ঘটনায় ২০ জনকে আসামি করে শাহবাগ থানায় মামলা

ঢাকা অফিস: দেশের আইনজীবীদের অন্যতম সংগঠন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে দুদিন শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ হলেও গণনা নিয়ে শুক্রবার হট্টগোল ও মারধরের ঘটনা ঘটেছে। এ পরিস্থিতিতে ভোট গণনা স্থগিত করা হয়েছে। ব্যালট সিলগালা অবস্থায় পুলিশের তত্ত্বাবধানে রয়েছে। এদিকে মারামারির ঘটনায় নাহিদ সুলতানা যুথি ও কাজলসহ ২০ জনকে আসামি করে শাহবাগ থানায় মামলা করা হয়েছে।

ভোট গণনা নিয়ে আপত্তি জানান একাধিক প্রার্থী। শুক্রবার (৮ মার্চ) ভোরের দিকে উপস্থিত একজন আইনজীবী মিলনায়তন থেকে বের হওয়ার ফটক খুলে দিতে গেলে তাতে আপত্তি জানান উপকমিটির একজন সদস্য। এ নিয়ে তাদের মধ্যে বাদানুবাদ ও হট্টগোল হয়। একপর্যায়ে বেশ কয়েকজন বহিরাগত ব্যক্তি সমিতি মিলনায়তনে ঢুকে পড়েন। তারা নির্বাচন পরিচালনা–সংক্রান্ত উপকমিটির সদস্য ও সহকারী অ্যাটর্নি জেনারেল এস আর সিদ্দিকী সাইফের ওপর চড়াও হন। এ সময় মারধরের ঘটনা ঘটে। এতে আরও কয়েকজন আইনজীবী আহত হন। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
সমিতির গত নির্বাচনেও উপকমিটির আহ্বায়ক নিয়ে বিএনপি-সমর্থিত প্যানেলের প্রার্থীদের আপত্তি এবং এর জেরে ভোটের দিনই ভাঙচুর, হট্টগোল ও ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছিলো। শুক্রবার সন্ধ্যায় নির্বাচন পরিচালনা-সংক্রান্ত উপকমিটির আহ্বায়ক জ্যেষ্ঠ আইনজীবী আবুল খায়েরের বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এতে দেখা যায়, সমিতির মিলনায়তনে তিনি বলেছেন, শুধুমাত্র নাহিদ সুলতানা যুথী সম্পাদক প্রার্থী উপস্থিত ছিলেন। তাই তাকে সম্পাদক পদে নির্বাচিত ঘোষণা করা হলো।