কুষ্টিয়ায় জাস্টিস আবু জাফর সিদ্দিকী বিশ্ববিদ্যালয়ের জমির দলিল হস্তান্তর

কুষ্টিয়া প্রতিনিধি: জাস্টিস আবু জাফর সিদ্দিকী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুই একর (২০০ শতক) জমি দান করলেন তথ্য প্রযুক্তিবিদ সুফি ফারুক ইবনে আবুবকর।

কুষ্টিয়া-রাজবাড়ী মহাসড়ক সংলগ্ন প্রস্তাবিত জাস্টিস আবু জাফর সিদ্দিকী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জন্য রবিবার (৩ মার্চ) বিকাল ৪ টায় কুষ্টিয়া সার্কিট হাউজে জমি হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন করা হয়।

তথ্য প্রযুক্তিবিদ সুফি ফারুব ইবনে আবুবকর বিশ্ববিদ্যালয়টির ট্রাস্টি বোর্ডের সদস্য সচিব ও নির্বাহী ট্রাস্টি’র দায়িত্বে রয়েছেন।

জমি হস্তান্তর অনুষ্ঠানে দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি এবং সমগ্র কুষ্টিয়াবাসীর গর্ব বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী’র উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের পক্ষে জমি গ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টের সভাপতি এবং বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকীর সহধর্মিনী ড. নার্গিস আফরোজ।

জমি হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কুষ্টিয়া দায়রা জজ আদালতের সিনিয়র বিচারক রুহুল আমিন, কুষ্টিয়া চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. কেরামত আলী, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল কুষ্টিয়ার বিচারক হাবিবুল ইসলাম এবং কুষ্টিয়া জেলা কুষ্টিয়া দায়রা জজ আদালতের বিচারক আশরাফুল ইসলাম সহ বিচার বিভাগের বিজ্ঞ বিচারকরাও এসময় উপস্থিত ছিলেন।

আরও উপস্থিত ছিলেন জেলা পুলিশ কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ তারেক জুবায়ের, কুষ্টিয়া জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (ট্রেজারী ও স্ট্যাম্প শাখা এবং নেজারত শাখা) শাহেদ আরমান, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (শিক্ষা ও কল্যাণ শাখা) ঈষিতা আক্তার, কুমারখালী উপজেলা সাব রেজিস্টার মাহবুবা মনির মিশু, জাস্টিস আবু জাফর সিদ্দিকী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (জাজসাস্ট) এর রেজিস্ট্রার মোঃ মার্জানুল হাসান  এবং চাপড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক মজনু সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার কর্মীরাও উপস্থিত ছিলেন।

জমি হস্তান্তর শেষে জাস্টিস আবু জাফর সিদ্দিকী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (জাজসাস্ট) এর উদ্যোগের সফলতা ও সার্বিক মঙ্গল কামনায় দো’আ করা হয়।

উল্লেখ্য ইতিমধ্যে কুষ্টিয়া জেলায় বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকীর নামে একাধিক শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠিত হয়েছে এবং সেগুলো সুনামের সাথে পরিচালিত হচ্ছে।