অপরাধ দমনে খুলনা বিভাগে আবারো শ্রেষ্ঠ যশোর জেলা

যশোর প্রতিনিধি: খুলনা রেঞ্জের সকল পুলিশ সুপারকে জেলার আইনশৃঙ্খলা রক্ষা, অপরাধ দমনে প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ ও অপরাধ নিয়ন্ত্রনে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে। রেঞ্জের আওতাধীন জেলা ও ইউনিটের নিয়মিত মাস্টার প্যারেড ও কীট প্যারেড, থানা এলাকায় ওপেন হাউজ ডে, কমিউনিটি ও বিট পুলিশিং সভা ও নিয়মিত উঠান বৈঠক করতে হবে। ১৫ জানুয়ারি তদন্ত ও অপরাধ দমন কর্মকান্ড পর্যালোচনা সভায় খুলনা রেঞ্জ ডিআইজি মঈনুল হক বিপিএম (বার) পিপিএম ১০ জেলার পুলিশ সুপারকে এ নির্দেশনা দিয়েছেন।

খুলনা রেঞ্জ ডিআইজির কার্যালয়ে অনুষ্ঠিত সভায় গত নভেম্বর ও ডিসেম্বর ২০২৩ মাসের অপরাধ পর্যালোচনা করা হয়। সভায় ডিআইজি নভেম্বর ও ডিসেম্বর মাসে প্রশংসনীয় কাজের স্বীকৃতিস্বরূপ পুরস্কার প্রদান করেন।

নভেম্বর মাসে তদন্ত ও অপরাধ দমন কর্মকান্ড পর্যালোচনায় খুলনা রেঞ্জের শ্রেষ্ঠ জেলা নির্বাচিত হয়েছে যশোর জেলা। একই সাথে শ্রেষ্ঠ পুলিশ সুপার হিসেবে যশোরের পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) প্রলয় কুমার জোয়ারদার বিপিএম (বার), পিপিএমকে পুরস্কৃত করেন ডিআইজি।

এছাড়াও যশোর জেলার আরোও ৭ পুলিশ কর্মকর্তা ও একজন গ্রাম পুলিশকে পুরস্কৃত করেন। পুরস্কারপ্রাপ্তরা হচ্ছেন, অতিরিক্ত পুলিশ সুপার, ক” সার্কেল জুয়েল ইমরান, নাভারণ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার নিশাত আল নাহিয়ান, যশোর কেতোয়ালির অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক, ডিবির এসআই রাজেশ কুমার দাশ, এসআই মফিজুল ইসলাম, পিপিএম, কোতোয়ালির এএসআই তৌহিদুল ইসলাম, অপরাধ পর্যালোচনা সভায় আরোও উপস্থিত ছিলেন অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ), নিজামুল হক মোল্লা, কমান্ড্যান্ট (অতিরিক্ত ডিআইজি) আরআরএফ নওরোজ হাসান তালুকদার, অতিরিক্ত ডিআইজি (ক্রাইম ম্যানেজমেন্ট), জয়দেব চৌধুরী বিপিএম- সেবা, খুলনা রেঞ্জ কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দসহ খুলনা রেঞ্জের ১০ জেলার পুলিশ সুপার।

আরো ছিলেন খুলনা রেঞ্জের ইন সার্ভিস ট্রেনিং সেন্টার সমূহের কমান্ড্যান্টবৃন্দ এবং পুলিশ ট্রেনিং সেন্টার খুলনার প্রতিনিধিবৃন্দ।