গোপীবাগ এলাকায় বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন

ঢাকা অফিস: রাজধানীর কমলাপুর স্টেশনের কাছে গোপীবাগ এলাকায় বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। আগুনে একজনের মৃত্যু হয়েছে। এছাড়াও আরেকজন দগ্ধ হন। আগুন নেভাতে কাজ করে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট।

শুক্রবার রাত ৯টার দিকে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। ট্রেনটি বেনাপোল থেকে ঢাকা আসছিল।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার রাকিবুল হাসান জানান, প্রথমে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট যায়। পরে আগুনের তীব্রতা বেশি থাকায় আরও তিনটি ইউনিট যোগ দেয়।

ঢাকা রেলওয়ে স্টেশন ম্যানেজার মাসুদ সারোয়ার ঢাকা টাইমসকে বলেন, গোপীবাগে বেনাপোল এক্সপ্রেসে ট্রেনে আগুনে পাঁচটি বগি একেবারে পুড়ে গেছে। সেখানে খুবই ভয়াবহ অবস্থা বিরাজ করছে। ভেতরে কী ঘটেছে বলা যাচ্ছে না। আমরা আগুন নির্বাপনের কাজ করছি।

এদিকে আগুনের একটি ভিডিওতে দেখা গেছে, ট্রেনের জানালায় আগুনে একজন পুড়ছেন। তিনি বগি থেকে অন্যদের বের করে নিজে আর বের হতে পারেননি বলে জানান ওয়ারি জোনের পুলিশের উপকমিনার কমিশনার (ডিসি)। আগুনে আরেকজন দগ্ধ হয়েছেন বলে জানা গেছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঠেকাতে বিএনপির ডাকা হরতালের আগের রাতে এ ঘটনা ঘটল। ৭ জানুয়ারির নির্বাচন প্রতিহতে ৬ জানুয়ারি ভোর ছয়টা থেকে ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে বিএনপি।
সরকারের পতনের এক দফা দাবিতে গত দুই মাস ধরে ধারাবাহিক হরতাল-অবরোধ কর্মসূচি দিয়ে আসছে বিএনপি-জামায়াতসহ সমমনা রাজনৈতিক দলগুলো। এসব কর্মসূচিতে কয়েক শ যানবাহনে আগুন দেওয়া হয়। আগুনে পুড়ে মৃত্যু হয়েছে সাধারণ মানুষের।