হুইপ স্বপনের সম্পদের পরিমাণ বেড়েছে ব্যাংকের ঋণ

জয়পুরহাট প্রতিনিধি: জাতীয় সংসদের হুইপ, জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য ও আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে দলের মনোনীত প্রার্থী আবু সাঈদ আল মাহমুদ স্বপনের সম্পদের পরিমাণ বেড়েছে। একইসঙ্গে বেড়েছে ব্যাংকের ঋণ। একাদশ ও দ্বাদশ সংসদ নির্বাচনে দাখিল করা হলফনামা থেকে এ তথ্য পাওয়া গেছে।

হলফনামার তথ্য মতে, গত পাঁচ বছরে বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান থেকে ৭৬৪ কোটি ২৪ লাখ টাকা ঋণ নিয়েছেন জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন। ইসলামী ব্যাংক, ট্রাস্ট ব্যাংক, ঢাকা নর্দান পাওয়ার জেনারেশন লিমিটেড, উত্তরা ব্যাংক লিমিটেড, এলাইন্স ফাইন্যান্স পিএলসি ও এনসিসি ব্যাংক থেকে এসব ঋণ নেন তিনি।

মনোনয়নপত্রের সঙ্গে দেওয়া হলফনামা থেকে এই তথ্য পাওয়া গেছে। এ ছাড়া নিজ নামে ও স্ত্রীর নামে ঢাকার সাভার, পূর্বাচলসহ বিভিন্ন জায়গায় জমি আছে।

২০০৮ সালে প্রথম যখন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন তখন স্বপনের বার্ষিক আয় ছিল তিন লাখ ৯৫ হাজার টাকা। এখন তাঁর বার্ষিক আয় এক কোটি ১৪ লাখ ৬০ হাজার ৩৬৫ টাকা।

আবু সাইদ আল মাহমুদ টানা চতুর্থবারের মতো আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে সংসদ নির্বাচনে অংশ নিচ্ছেন। এবার হলফনামায় তিনি ৭৪.৫ শতাংশ জমির দাম দেখিয়েছেন ১৬ লাখ ২৬ হাজার ৯৩১ টাকা।

রাজউকের পূর্বাচলে ৭.৫ কাঠা জমি কিনেছেন ২১ লাখ টাকায়। তাঁর স্ত্রীর নামে ৭৪.৭৫ শতাংশ জমি কিনেছেন ১৬ লাখ ২৬ হাজার ৯৩১ টাকায়। সাভার এলাকায় ৫ শতাংশ জমি কিনেছেন দুই লাখ ২০ হাজার টাকায়। স্ত্রীর ও নিজ নামে দুটি ফ্ল্যাট কিনতে অগ্রিম দিয়েছেন তিন কোটি ২০ লাখ টাকা।