যশোরে কোভিড রোগীদের মাঝে ২৫ দিন ধরে খাবার বিতরন করেন এস এস সি ৯১ ব্যাচ

যশোর প্রতিনিধি
এস,এস,সি ‘ ৯১ যশোরের বন্ধুদের উদ্যোগে অসহায় রোগী,রোগীর স্বজন ও অসহায় মানুষের মাঝে বিনামূল্যে “একবেলার খাবার” বিতরণ কার্যক্রম এক অনন্য আয়োজন।
কোভিড-১৯ সংক্রমনের মারাত্মক বিস্তার ঘটার কারনে সমগ্র দেশে যখন লকডাউন চলছে, যশোর সদর হাসপাতালে অসংখ্য এস,এস,সি ‘ ৯১ যশোরের বন্ধুদের উদ্যোগে অসহায় রোগী,রোগীর স্বজন ও অসহায় মানুষের মাঝে বিনামূল্যে “একবেলার খাবার” বিতরণ কার্যক্রম এক অনন্য আয়োজন।
কোভিড-১৯ সংক্রমনের মারাত্মক বিস্তার ঘটার কারনে সমগ্র দেশে যখন লকডাউন চলছে, যশোর সদর হাসপাতালে অসংখ্য মানুষ কোভিডের চিকিৎসা নিচ্ছেন, তখন এসব রোগী ও রোগীর সেবা দিতে আসা স্বজনেরা বিভিন্ন রকম সমস্যায় পড়ছেন।
হোটেল বন্ধ থাকায় তাদের পাশে দাড়িয়েছে এস,এস,সি ‘৯১ যশোর। বন্ধুদের উদ্যোগে অভুক্ত মানুষের একবেলার খাবার কার্যক্রম শুরুর মাধ্যমে  অসহায় রোগীর স্বজনদের পাশে  দাড়িয়েছে এস এস সি ‘৯১ যশোরের  বন্ধুরা।
গত ১লা  জুলাই ২০২১ থেকে শুরু হয়েছে বিনামূল্যে “একবেলার খাবার” বিতরণ।যা আজও অব্যহত আছে এবং আগামীতেও থাকবে বলে জানান তারা।
২৫০ শয্যা বিশিষ্ট যশোর সদর হাসপাতাল  চত্বরে রাত আট টার সময় “একবেলার খাবার” বিতরণ  করা হচ্ছে রোগীর স্বজনদের মাঝে।
 এস,এস,সি ৯১ এর অন্যতম আয়োজনকারি সুজন দন্ত লাল্টু,বিপ্লব, সহ অনেকে বলেন, এ পর্যন্ত আমরা নিজস্ব তত্ত্বাবধানে খাবার তৈরী করে নিজেরাই প্যাকেট করে ২৫ শত জন  রোগী ও তাদের স্বজনদের মাঝে একবেলার খাবার বিতরণ করতে পেরে আমরা আনন্দিত আমরা গর্বিত। হোটেল, রেস্টুরেন্ট বন্ধ থাকাতে রোগীর সেবাদানকারী স্বজনরা বেশ সমস্যাতে পড়ছিলেন, তাই তাদের পাশে থাকবার জন্য আমাদের এই “একবেলার খাবার” বিতরণের আয়োজন। খাবার বিতরন এখনোও অব্যাহত থাকবে।
আয়োজনকারীদের মধ্য থেকে সুজন দত্ত লালটু বলেন, “আমরা তো আমরাই” স্লোগান বুকে ধারন করে কয়েকজন বন্ধু মিলে শুরু করার পর বন্ধুদের ভিতর থেকে অসাধারণ সাড়া মিলেছে, দেশ বিদেশ থেকে বন্ধুরা এ উদ্যোগে সহায়তা করছে। এমনকি বন্ধুদের আত্মাীয়রাও অংশগ্রহণ করেছেন।
রাশেদ, লালটু
প্রতীক, বজলু, বাবু, হাবিব, স্বপন, শুভ্র , শামীম , জুয়েল , অনুপম , তরিকুল, সুজন, বিপলু, সহ কয়েকজন একত্রিত হয়ে  অসহায় রোগীর স্বজনদের মাঝে “একবেলার খাবার” বিতরণের আয়োজন করে চলেছেন। কোভিডের চিকিৎসা নিচ্ছেন, তখন এসব রোগী ও রোগীর সেবা দিতে আসা স্বজনেরা বিভিন্ন রকম সমস্যায় পড়ছেন।
হোটেল বন্ধ থাকায় তাদের পাশে দাড়িয়েছে এস,এস,সি ‘৯১ যশোর। বন্ধুদের উদ্যোগে অভুক্ত মানুষের একবেলার খাবার কার্যক্রম শুরুর মাধ্যমে  অসহায় রোগীর স্বজনদের পাশে  দাড়িয়েছে এস এস সি ‘৯১ যশোরের  বন্ধুরা।
এস এস সি ৯১ বন্ধুদের এই মহতী উদ্যোগকে স্বাগত জানিয়েছে যশোর বাসি। যশোরের প্রশাসনের পক্ষ থেকেও তাদেরকে ধন্যবাদ জানানো হয়েছে।