যশোরে শাওন হত্যাকান্ডের ঘটনায় ৮ জনকে আসামী করে মামলা

যশোর প্রতিনিধি: যশোর শহরের শংকরপুর ছোটনের মোড় এলাকায় শাওন হত্যাকান্ডের ঘটনায ৮ জনকে আসামী করে যশোর কোতয়ালী থানায় মামলা হয়েছে। নিহত শাওন শহরের শংকরপুর জমাদ্দারপাড়া এলাকার হালিম ওরফে তিলে মুন্সির ছেলে। এঘটনায় নিহত শাওনের পিতা শংকরপুর জমাদ্দারপাড়ার আব্দুল হালিম শেখ বাদী হয়ে আটজনকে আসামি করে শুক্রবার কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা করেন। মামলার আসামিরা হলেন, শংকরপুর এলাকার আলতুর ছেলে অনিক ওরফে অনি, একই এলাকার গোল্ডেন ফিরোজ, মাজেদ ওরফে মেজের ছেলে আকাশ, আলমের ছেলে দিপু, আব্দুর রাজ্জাকের ছেলে মোহাম্মদ আলী, মিন্টু শেখের ছেলে বিল্লাল হোসেন মৃদুল, মৃত কটার ছেলে মানিক ও ফক্কুর ছেলে সুজন। শুক্রবার রাতে পুলিশ ওই এলাকায় অভিযান চালিয়ে মোহাম্মদ আলী, বিল্লাল হোসেন ও মানিককে আটক করে শনিবার আদালতে সোপর্দ করে।

মামলায় বাদী উল্লেখ করেন, ২২ জুলাই তার ছোট ছেলে শাওন বাড়িতে বসে টিভি দেখছিলেন। এমন সময় আসামি মানিক তাদের বাড়িতে আসে এবং কাজ আছে বলে মোটরসাইকেলে করে শাওনকে জমাদ্দারপাড়ার দিকে নিয়ে যায়। পরে শাওনকে ছোটনের মোড় গলির নুরনবী মেম্বারের ফাঁকা জায়গায় নিয়ে ছুরিকাঘাত করে। শাওন প্রাণ বাচাতে ছোটনের মোড়ের কমিউনিটি পুলিশের অফিসে আশ্রয় নেয়। পরে আসামিরা অফিসের মধ্যে ঢুকে শাওনের গলা, চোয়াল, কাধ, বুক, হাত সহ শরীরের বিভিন্ন অংশে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। রাত সাড়ে ১০টার দিকে তিনি জানতে পারেন শাওনকে ছুরিকাঘাত করা হয়েছে। ছোটনের মোড়ের কমিউনিটি পুলিশের অফিসে যেয়ে রক্তাক্ত অবস্থায় শাওনকে দেখতে পান তিনি। পরে তাকে হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার শাওনকে মৃত ঘোষণা করেন।
স্থানীয় একটি সূত্র জানায়, নিহত শাওন এলাকার একটি সন্ত্রাসী গ্রুপের সাথে জড়িত। অন্যদিকে আসামিরাও এলাকার চিহ্নিত সন্ত্রাসী। তাদের নামে একাধিক মামলাও রয়েছে।#