বিচার কাজ চলাকালীন বিচারককে জুতা ছুড়ে মেরেছেন এক আসামি

চট্টগ্রাম প্রতিনিধি: বিচারকের কাছে জামিনের আবেদন করেছিলেন আসামি। তবে তা মঞ্জুর করেননি বিচারক। আর এই ক্ষোভে বিচারকাজ চলাকালীনই বিচারককে জুতা ছুড়ে মেরেছেন এক আসামি। আজ বুধবার এই অপ্রীতিকর ঘটনাটি ঘটেছে চট্টগ্রামে বিভাগীয় সাইবার ট্রাইবুন্যাল আদালতে। ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার হওয়া আসামি মো. মনির খাঁন মাইকেল বিচারক জহিরুল কবিরকে লক্ষ্যে করে এ জুতা ছুড়ে মারেন।

আসামি মনির খাঁন চট্টগ্রামের নাসিরনগর থানার গোর্কন গ্রামের গোলাপ খাঁর ছেলে।
এ ব্যাপারে চট্টগ্রামে বিভাগীয় সাইবার ট্রাইবুন্যালের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন চৌধুরী জানান, বিচারক জহিরুল কবির এজলাসে আসন গ্রহণ করার পরপরই আসামি মো. মনির খাঁন এ অপ্রীতিকর ঘটনা ঘটান। এ সময় বিচারককে উদ্দেশ্য করে আসামি বলেন, তাঁকে জামিন দিচ্ছেন না এই বিচারক। এই বলে তিনি বিচারককে লক্ষ্যে জুতা ছুঁড়ে মারেন। ঘটনার পরপরই কর্তব্যরত পুলিশরা তাঁকে ঝাঁপটে ধরে নিজেদের হেফাজতে নেয়। এরপর বিচারক এজলাস থেকে নেমে আর বিচার কার্যক্রম পরিচালনা করেনি।
মামলার এজাহারে উল্লেখ করা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, সাবেক রাষ্ট্রপতি আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দেশের শীর্ষ রাজনীতিবিদদের নামে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওতে আশ্রাব্য ভাষায় গালিগালাজ করে মানহানিকর এবং মিথ্যা তথ্য প্রচার করেন মনির খাঁন।
পরে ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর থানার উপ–পরিদর্শক (এসআই) তপু সাহা বাদী হয়ে ২০২১ সালে ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলা দায়ের করেন।