যশোরে যৌথ ব্যবসার নামে টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংক কর্মকর্তাসহ দুইজনের বিরুদ্ধে আদালতে মামলা

যশোর প্রতিনিধি 
যৌথ ব্যবসার নামে টাকা নিয়ে আত্মসাতের অভিযোগে এক ব্যাংক কর্মকর্তাসহ দুইজনের বিরুদ্ধে যশোর আদালতে মামলা হয়েছে। মঙ্গলবার ঝিকরগাছার নির্বাসখোলা গ্রামের আব্দুল গফুরের ছেলে শাফিউজ্জামান বাদী হয়ে এ মামলা করেছেন। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট অবন্তিকা রায় অভিযোগের তদন্ত করে ঝিকরগাছা থানার ওসিকে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন।
আসামিরা হলো, ইসলামী ব্যাংক মণিরামপুর শাখার ক্যাশিয়ার ও মণিরামপুর বাজারের বাসিন্দা কাজী তারিক হাসান ও দর্গাপুর গ্রামের কাজী ফজলুল বারীর ছেলে এমএমকে তাজমুল হোনে ওরফে কাজী টিটো।
মামলার অভিযোগে জানা গেছে, আসামি কাজী টিটোর মাধ্যমে আসামি কাজী তারকি হাসানের সাথে শাফিউজ্জামানের পরিচয়। তাদের মধ্যে সুসম্পর্কের এক পর্যায়ে তারা যৌথ ভাবে টিসিটির ডিলার নিয়ে ব্যবহার সিদ্ধান্ত গ্রহন করেন। সিদ্ধান্ত অনুযায়ী ২০২২ সালের ৯ জুন টিসিবির লাইন্সেস ও প্রথম চালানের পন্য ক্রয়ের জন্য কাজী তারিক হাসানের ব্যাংক হিসাবে ১ লাখ ৫০ হাজার টাকা দেন। পরবর্তীতে আসামিরা প্রতারনার মাধ্যমে টিসিবির লাইন্সেস নিজেদের নামে ও পন্য উত্তোলন করে বিক্রি করে দেন। পরে শাফিউজ্জামান বিষয়টি জানতে পেরে ব্যবসার লভ্যাংশ দাবি করেন এবং একপর্যায়ে তাদের সাথে ব্যবসা করবে না বলে মুলধনের টাকা ফেরত চাইলে না দিয়ে ঘোরাতে থাকেন। গত ২৭ অক্টোবর আসামিদের সাথে দেখা করে টাকা ফেরত চাইলে দিবেনা বলে জানিয়ে দেন। টাকা আদায়ে ব্যর্থ হয়ে তিনি আদালতে এ মামলা করেছেন।