যশোরে ২৪ ঘণ্টায় ৪৬ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

যশোর প্রতিনিধি 
যশোরে গত ২৪ ঘণ্টায় জেলার বিভিন্ন সরকারি হাসপাতালে ৪৬জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। এর মধ্যে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালেই ভর্তি হয়েছে ১৯জন। এ সময় অর্থাৎ শনিবার সকালে জেনারেল হাসপাতালের আইসিইউতে নিখিল চন্দ্র সরকার(৬০) নামে এক ব্যক্তি ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তিনি ঝিনাইদাহ মাহেশপুর গ্রামের মৃত নবদ্বীপ সরকারের ছেলে। এ নিয়ে জেলায় ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে মোট ১২জনের মৃত্যু হয়েছে।
জেলা সিভিল সার্জন অফিসের তথ্য অনুযায়ী, জেলার বিভিন্ন সরকারি হাসপাতালে শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত মোট ৪৬জন ডেঙ্গু রোগী ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে সব থেকে বেশি ১৯জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছেন। এছাড়া অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০জন, বাঘাপাড়া উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে ২জন, কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০জন, মনিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩জন এবং শার্শ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে।
এদিকে চলতি বছরের জানুয়ারি থেকে ২২ অক্টোবর পর্যন্ত জেলায় মোট ৩হাজার ২৩৩জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছে। এর মধ্যে ৩হাজার ০২৭জন সুস্থ হয়ে বাড়িতে ফিরে গেছেন। বর্তমানে ১৮৯জন জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
সিভিল সার্জন ডাক্তার বিপ্লব কান্তি বিশ্বাস জানান, শনিবার সকালে জেনারেল হাসপাতালের আইসিইউতে নিখিল চন্দ্র সরকার(৬০) নামে এক ব্যক্তি ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তিনি গত ১২ অক্টোবর রাত ৯টায় অসুস্থ জেনারেল হাসপাতালে ভর্তি হন। পরে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে স্থান্তর করা হয়। সেখানে পরীক্ষা করে ডেঙ্গু ‘হেমোরেজিক শকে’ ধরা পড়ে। এ বাদেও তিনি বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন।