যশোরে জমি দখলের অভিযোগে ভুমি অপরাধ প্রতিরোধ ও প্রতিকার আইনে তিন জনের বিরুদ্ধে আদালতে মামলা

যশোর প্রতিনিধি 
যশোর সদরের নওদাগ্রামে জমি দখলের অভিযোগে ভুমি অপরাধ প্রতিরোধ ও প্রতিকার আইনে তিন জনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। বৃহস্পতিবার নওদাগ্রামের মৃত আব্দুল লতিফ বিশ্বাসের ছেলে মোর্তজা আলী বাদী হয়ে এ মামলা করেছেন। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইমরান আহম্মেদ অভিযোগের তদন্ত করে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন কোতয়ালি থানার ওসিকে।
আসামিরা হলো, নওদাগ্রামের মৃত আব্দুস সামাদের ছেলে টুটুল হোসেন, মৃত এনাম আলী বিস্বাসের ছেলে রুমা হোসেন ও বারোবাজারের মুনতাজ খানের ছেলে জাহাাঙ্গীর আর্মি। বিষয়টি নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী শেখ তাজ হোসেন তাজু।
মামলার অভিযোগের জানা গেছে, আব্দুল লতিফ বিশ্বাস দীর্ঘ ৩০ বছর আগে নওদাগ্রামে ১১ শতক জমি ক্রয় করে বসবাস শুরু করেন। তার মৃত্যুর পর এ জমির মালিক তার ওয়ারেশগন। বেশ কিছুদিন ধরে আসামিরা এ জমির অর্ধেক দখলের ষড়যন্ত্র করছিল। বুধবার আসামিরা তাদের লোকজন সাথে নিয়ে এ জমিতে বিল্ডিং তৈরীর সরঞ্জম এনে রাখে। এতে বাধা দিতে গেলে খুন জখমের হুমকি দিয়ে তাড়িয়ে দেয়। এরমধ্যে আসামিরা জমিতে বিল্ডিয় তৈরীর কাজ শুরু করে দিয়েছে। স্থানীয় ভাবে তিনি দখলদার উচ্ছেদে ব্যর্থ হয়ে তিনি আদালতে এ মামলা করেছেন।