বেনাপোলে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রাসহ একজন আটক 

যশোর প্রতিনিধি 
যশোর ঝুমঝুমপূরস্হ ৪৯ বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা এক অভিযান চালিয়ে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা উদ্ধারসহ একজনকে আটক করেছে। উদ্ধারকৃত বৈদেশিক মুদ্রার মধ্যে রয়েছে ৯০হাজার ইউএস ডলার,১হাজার হাজার ৬শত১০ রুপি এবং ৩২ হাজার,৪শত ৮০ টাকা উদ্ধার করেছে।
এসময় মানিক মিয়া নামে একজনকে আটক করেছে বিজিবি। আটক মানিক মিয়ার বাড়ি কিশোরগঞ্জ জেলায়।
৪৯ বিজিবির পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয় আজ১১ অক্টোবর যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি)এর সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে বাংলাদেশের অভ্যন্তরে বেনাপোল আইসিপি এর স্ক্যানিং রুমে অবস্থান নেয়। এসময় সকাল ৭টার দিকে এক পাসপোর্ট যাত্রীর গতিবিধি সন্দেহজনক হওয়ায় তার সাথে থাকা ব্লেন্ডার মেশিনের ভেতর অভিনব কায়দায় লুকায়িত অবস্থায় ৯০ হাজার ইউএস ডলারসহ তাকে আটক করা হয়। যার বর্তমান মূল্য (নিরানব্বই লক্ষ পাঁচ হাজার চারশত) টাকা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে বাংলাদেশী নাগরিক বলে স্বীকার করে এবং উক্ত ইউএস ডলার সে অবৈধভাবে হুন্ডি/মানি লন্ডারিং উদ্দেশ্যে বহন করছিল। পরবর্তীতে তার লাগেজ,ব্যাগ তল্লাশি করে ভারতীয় ১ হাজার ৬শত ১০ রুপি এবং বাংলাদেশী নগদ ৩২ হাজার,৪শত ৮০ টাকা জব্দ করা হয়।
আটককৃত ইউএস ডলার, ভারতীয় রুপি ও বাংলাদেশী টাকাসহ আসামীকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে এবং এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছিল।