যশোরে রানার সম্পাদক মুকুলের মৃত্যুবার্ষিকী পালন

যশোর প্রতিনিধি: গভীর শ্রদ্ধা ও ভালোবাসায় শহীদ সাংবাদিক আর এম সাইফুল আলম মুকুলকে স্মরণ করেছে যশোরের সাংবাদিকরা । একই সাথে দ্রুত বিচার সম্পন্ন করে যশোরের শহীদ সাংবাদিক আর এম সাইফুল আলম মুকুলের খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন সাংবাদিক নেতৃবৃন্দ। আজ বুধবার ২৫তম হত্যাবার্ষিকী উপলক্ষে যশোরে সাংবাদিকদের আলাদা আলাদা সংগঠন বিস্তারিত কর্মসূচি গ্রহণ করে।

সকালে কালো ব্যাজ ধারণ, কবর জিয়ারত, আলোচনা সভা ,মিলাদ মাহফিল ও প্রেসক্লাবে কালো পতাকা উত্তোলন করা হয়।  নেতৃবৃন্দ
 কালোব্যাজ ধারণ করে মরহুমের স্মৃতিস্তম্বে যান। সেখানে মুকুলের স্মরণে এক মিনিট নিরবতা পালন করে শ্রদ্ধার্ঘ নিবেদন করেন। এ সময় প্রেসক্লাব যশোর , যশোর সংবাদপত্র পরিষদ, যশোর সাংবাদিক ইউনিয়ন ,সাংবাদিক ইউনিয়ন যশোর, টিভি জার্নালিস্ট এসোসিয়েশন ,যশোর জেলা সাংবাদিক ইউনিয়ন, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন স্থানীয় পত্র পত্রিকাসহ বিভিন্ন সংগঠন নেতৃবৃন্দ সেখানে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় উপস্থিত ছিলেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সংবাদপত্র পরিষদের সভাপতি একরাম-উদ-দ্দৌলা, সাধারণ সম্পাদক মবিনুল ইসলাম মবিন। পরে প্রেসক্লাব যশোর এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান পরিচালনা করেন প্রেসক্লাব যশোরের সম্পাদক এসএম তৌহিদুর রহমান। পরে সাংবাদিক ইউনিয়ন যশোরের আয়োজনে দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়। আকরামুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক এসএম ফরহাদ। এ সময় উপস্থিত থেকে আলোচনায় অংশগ্রহণ করেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সম্পাদক এসএম তৌহিদুর রহমান, বাংলাদেশ সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম মহাসচিব নুর ইসলাম, প্রেসক্লাব যশোরের সাবেক সাধারণ সম্পাদক আহসান কবীর ও প্রাচ্য সংঘ যশোরের প্রতিষ্ঠাতা কলামিষ্ট বেনজিন খান, যশোর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এইচ আর তুহিন, ‌ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এম আর মিলন,সাংবাদিক ইউনিয়ন যশোরের সাবেক সাধারণ সাইফুর রহমান সাইফ, তৌহিদ জামান, সারোয়ার হোসেন প্রমুখ।
এসময় সাইফুল আলম মুকুলের অনুজ কবিরুল আলম দিপু তার বক্তৃতায় বিচার না হওয়ায় দু:খ প্রকাশ করেন।
উল্লেখ্য, গত ১৯৯৮ সালের ৩০ আগস্ট শহরের চার খাম্বার মোড়ের অদূরে দুর্বৃত্তদের বোমায় প্রাণ হারান যশোরের দৈনিক রানারের তৎকালীন সম্পাদক আর এম সাইফুল আলম মুকুল।