যশোরে ১০ লাখ টাকা চাঁদা দাবি মারপিট একজন আটক

যশোর অফিস
যশোরে দাবী কৃত ১০ লাখ টাকা চাঁদা না পেয়ে যশোর সদর উপজেলার বালিয়া ভেকুটিয়া গ্রামের মজনু মিয়া (৫৬) নামে এক ব্যবসায়ীকে মারপিট ও ভেসপা ক্ষতিগ্রস্থ করার ঘটনায় কামাল হোসেন (৪৬) নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। এই ঘটনায় দুইজনের নামে কোতয়ালি থানায় দায়ের করা একটি লিখিত অভিযোগ মামলা হিসাবে রেকর্ড করা হয়েছে।
অভিযুক্তরা হলো, আটক কামাল হোসেন সদর উপজেলার বালিয়া ভেকুটিয়া গ্রামের নুরুল আমিন চৌধুরীর ছেলে। এছাড়া অপনর আসামি হলো একই গ্রামের ফজুল রহমানের ছেলে মাহাবুবুর রহমান ওরফে পিচ্চি বাবু (২৯)।
মজনু মিয়া এজাহারে উল্লেখ করেছেন, তিনি সাব ঠিকাদারি করেন। কারাবালার মোড়ে তার একটি ব্যবসা প্রতিষ্ঠান আছে। গত ১৮ আগস্ট রাতে ভেসপা যোগে বাড়ি ফেরার সময় ভেকুটিয়া গ্রামের তার বাড়ির সামনে পৌছালে আসামিরা তার গতিরোধ করে এবং ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। তিনি অপরাগতা প্রকাশ করলে তারা খুন জখমের হুমকি দেয়। জমি বিক্রি করে হলেও টাকা দিতে হবে বলে জানায়। পরদিন রাত সাড়ে ১২টার দিকে বাড়ি ফেরার সময় পিচ্চির বাবুর বাড়ির সামনে পৌছালে আসামিরা তার গতিরোধ করে চাঁদা দেয়। চাঁদা দিতে অস্বীকার করলে আসামিরা তাকে মারপিট করে। লোহার রড দিয়ে ভেসপা ভেঙ্গে দেয়। তার পকেটে থাকা সাড়ে ২৫ হাজার টাকা কেড়ে নেয়। বাকি টাকা ৭দিনের মধ্যে পরিশোধ করার হুমকি দেয়। এ সময় আশেপাশের লোকজন এগিয়ে আসলে আসামিরা তাকে ছেড়ে দেয়। রোববার তিনি থানায় গিয়ে লিখিত অভিযোগ করলে পুলিশ তা মামলা হিসাবে রেকর্ড করে।
এ বিষয়ে কোতয়ালি থানার এসআই আনছারুল হক জানিয়েছেন, মামলা হওয়ার পর সোমবার দুপুর দেড়টার দিকে বালিয়া ভেকুটিয়া বাজার থেকে আসামি কামাল হোসেনকে আটক করা হয়। পরে বিকেলে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।