সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি আকরাম সেক্রেটারি ফরহাদ

শহিদ জয়, যশোর প্রতিনিধি: সাংবাদিক ইউনিয়ন যশোরের দ্বি-বার্ষিক নির্বাচনে আকরামুজ্জামান সভাপতি ও এসএম ফরহাদ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। তারা যথাক্রমে এম. আইউব ও গোলাম মোস্তফা মুন্নাকে পরাজিত করেন।

শনিবার প্রেসক্লাব যশোরের কনফারেন্স রুমে সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়। এবারের নির্বাচনে ৫৯ জন সদস্যের সবাই তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
সভাপতি পদে বর্তমান সাধারণ সম্পাদক আকরামুজ্জামান ৩৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী বর্তমান সভাপতি এম আইউব পেয়েছেন ২০ ভোট।
সহসভাপতি পদে বিএম আসাদ ৪১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী কাজী রকিবুল ইসলাম পেয়েছেন ১৭ ভোট।
৩১ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন এসএম ফরহাদ। প্রতিদ্বন্দ্বী গোলাম মোস্তফা মুন্না পেয়েছেন ২৭ ভোট।
এছাড়া কার্যনির্বাহী সদস্য পদে মোস্তফা রুহুল কুদ্দুস ৩০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী হানিফ ডাকুয়া পেয়েছেন ২৬ ভোট।
এর আগে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন যুগ্ম সম্পাদক পদে গালিব হাসান পিল্টু, দপ্তর সম্পাদক পদে জুবায়ের আহমেদ, কোষাধ্যক্ষ পদে এমএআর মশিউর এবং ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে কাজী রফিকুল ইসলাম।
নির্বাহী কমিটির আট পদের মধ্যে চারটি পদে ভোটগ্রহণ শেষে আজ বিকেল ৩টায় বিপুল সংখ্যক সাংবাদিক, শ্রম দপ্তর ও যশোর পুলিশের দায়িত্বরত কর্মকর্তাদের উপস্থিতিতে গণনা শুরু হয়। গণনা শেষে প্রেসক্লাব যশোরের ২ নম্বর কনফারেন্স রুমে ফলাফল প্রকাশ করা হয়।
চেয়ারম্যান আহসান কবীরের নেতৃত্বে তিন সদস্যের কমিটি এবারের নির্বাচন পরিচালনা করেন। কমিটির অন্য দুই সদস্য ছিলেন নূর ইসলাম ও শেখ আব্দুল্লাহ হুসাইন। ভোটগ্রহণের শুরু থেকে ফলাফল ঘোষণা পর্যন্ত গোটা প্রক্রিয়া পর্যবেক্ষণ করেন যুগ্ম শ্রম পরিচালক খুলনার লেবার অফিসার গণেশচন্দ্র বসু। ভোট গণনার প্রাক্কালে তিনি এবং প্রধান দুই পদের প্রার্থীরা সার্বিক পরিবেশ ও ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করে বক্তব্য দেন।
নির্বাচিত কমিটি আগামী দুই বছর দায়িত্ব পালন করবে।
নবনির্বাচিত কমিটিকে অভিনন্দন জানিয়েছে নির্বাচন পরিচালনা কমিটি। তারা বিজিত প্রার্থীদের প্রতি সমবেদনা জানান।