যশোরে বান্ধবীর অন্তরঙ্গ ছবি ফেসবুকে ছাড়ার ভয় দেখিয়ে চাঁদাদাবির অভিযোগে আটক

যশোর প্রতিনিধি: যশোরে সহপাটির মোবাইল চুরি করে তার বান্ধবীর সাথে অন্তরঙ্গ ছবি ফেসবুকে ছেড়ে দেয়ার ভয় দেখিয়ে ২০ হাজার টাকা চাঁদাদাবির অভিযোগে আব্দুল্লাহ হিল কাইয়ুম নামে এক যুবককে আটক করেছে পুলিশ। এই ঘটনায় গতকাল সোমবার ভুক্তভোগী তাজিনুর রহমান কোতোয়ালি মডেল থানায় মামলা করেছেন।

আটক আব্দুল্লাহ হিল কাইয়ুম নড়াইলের লোহাগড়া উপজেলার মাকড়াইল গ্রামের আব্দুল ওয়াদুদ মোল্যার ছেলে। তিনি যশোর শহরের কারবালা রোডের নাসিম রেজার সার্জিক্যাল হোম নামক বাড়ির মেসে ভাড়াটিয়া হিসেবে বসবাস করেন।
বাদী তাজিনুর রহমান মণিরামপুর উপজেলার পোড়াডাঙ্গা গ্রামের মিজানুর রহমানের ছেলে। তিনি যশোর সরকারি সিটি কলেজে অনার্স প্রথম বর্ষে লেখাপড়া করেন। পাশাপাশি কারবালা রোডের নাসিম রেজার সার্জিক্যাল হোম নামক বাড়ির মেসে ভাড়াটিয়া হিসেবে বসবাস করেন। আসামি আব্দুল্লাহ হিল কাইয়ুম একই মেসে ভাড়া থাকেন। গত ২ জুন বাদীর একটি এন্ড্রয়েড মোবাইল ফোন সেট মেস থেকে হারিয়ে যায়। আসামি চুরি করে নিয়ে ওই মোবাইলটির মেমোরি কার্ডের মধ্যে থাকা বাদী ও তার বান্ধবীর অন্তরঙ্গ ছবি দেখতে পায়। এরপরে মোবাইলটি ফেরৎ পেতে হলে আসামি আব্দুল্লাহ হিল কাইয়ুম বাদীর কাছে ২০ হাজার টাকা চাঁদা দাকি করে। আর চাঁদার টাকা না দিলে মেমোরি কার্ডে থাকা বাদী ও তার বান্ধবীর অন্তরঙ্গ ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছেড়ে দেয়ার হুমকি দেয়। গত ২০ জুন সকাল ৯টার দিকে আসামি আবারো বাদীর কাছে ২০ হাজার টাকা চাঁদা না দিলে ছবি গুলেঅ ফেসবুকে ছেড়ে দেয়ার হুমকি দেয়। এই ঘটনায় কোতোয়ালি মডেল থানায় মামলা করেন তাজিনুর রহমান। পুলিশ গতকাল সোমবার ভোর রাতে ভাড়া বাসা থেকে আসামি আব্দুল্লা হিল কাইয়ুমকে আটকের পর আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করেছে।