মামাতো ভাইয়ের দায়ের কোপে ফুফাতো ভাই নিহত

সুনামগঞ্জ প্রতিনিধি : জমি সংক্রান্ত বিরোধের জেড়ে সুনামগঞ্জের দোয়ারা বাজার উপজেলায় আপন মামাতো ভাইয়ের দায়ের কোপে ফুফাতো ভাই নিহত হয়েছেন। বৃহস্পতিবার (৯ মার্চ) রাত সাড়ে ১১টায় উপজেলায় বাংলাবাজার ইউনিয়নের উপতিংয়েরগাও গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত আব্দুল খালিদ (৩৫) জেলার দোয়ারাবাজার উপজেলায় বাংলাবাজার ইউনিয়নের উপতিংয়েরগাও গ্রামের বাসিন্দা ময়না মিয়ার ছেলে।

ঘাতক সুমন মিয়া (২৬) একেই গ্রামের আব্দুন নুরের ছেলে। তারা সম্পর্কে আপন মামাতো-ফুফাতো ভাই।

পুলিশ ও স্থানীয় বাসিন্দারা জানায়, দোয়ারাবাজার উপজেলায় বাংলাবাজার ইউনিয়নের উপতিংয়েরগাও গ্রামের আব্দুল খালিদ ও সুমন মিয়া দু শতক জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ ছিল। এ নিয়ে রাতে আব্দুল খালিদ ও সুমন মিয়া দু শতক জমির সমাধানের জন্য পারিবারিকভাবে বিচার শালিসি বসে। বিচার চলা অবস্থায় সুমন মিয়া উত্তেজিত হয়ে ঘরে থাকা দা (বটি) দিয়ে আব্দুল খালিদকে আঘাত করতে থাকে এতে আব্দুল খালিক গুরুতর আহত হন। পরে দুপক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে ১৫ জন গুরুতর আহত হয়। আহতদের উদ্ধার করে দোয়ার বাজার উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়। আর আব্দুল খালিদকের অবস্থা গুরুতর হলে থাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রাত ২টায় ভর্তি করা হয়। পরে সকাল ৬টায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ এঘটনার সাথে জড়িত ৫ জনকে আটক করেছে।

দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেব দুলাল এই ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শুক্রবার সকাল ৬টায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আহত আব্দুল খালিদের মৃত্যু হয়।

ঘটনাস্থল পরিদর্শন করেছি। নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। সকালে আটককৃতদের থানায় নিয়ে আসা হচ্ছে। এঘটনার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।