দুর্গাপূজা যেন দেশের মানুষ নির্বিঘ্নে পালন করতে পারে উপদেষ্টা আসিফ মাহমুদ

খুলনা প্রতিনিধি: শুক্রবার বিকেলে খুলনা মহানগরীর গল্লামারীর হরিচাদ ঠাকুর মন্দির পরিদর্শন শেষে প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ বলেন,নতুন বাংলাদেশে ধর্মকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে কেউ ব্যবহার করতে পারবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন।

এসময় যুব ও ক্রীড়া উপদেষ্টা আরো বলেন, ‘দুর্গাপূজা যেন দেশের মানুষ নির্বিঘ্নে পালন করতে পারে এই জন্য অন্তর্বর্তীকালীন সরকার কাজ করে যাচ্ছে। আপনারা জানালেন খুলনায় দুর্গাপূজা আনন্দের সঙ্গে পালন করা হচ্ছে। আমরা সারা দেশের ক্ষেত্রেও এটি চাই।
আসিফ মাহমুদ বলেন, ‘ইতোপূর্বে ধর্মকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করে, মানুষের মধ্যে ধর্মীয় বিভেদ উসকে দিয়ে বিভিন্ন সময়ে রাজনৈতিক দলগুলো তাদের রাজনৈতিক স্বার্থ হাসিলের চেষ্টা করেছে। আমরা দায়িত্বে আসার সাথে সাথে বলেছি, এখন থেকে বাংলাদেশে এটা হতে দেওয়া হবে না।
উপদেষ্টা আরও বলেন, ‘আমরা যেই নতুন বাংলাদেশের কথা বলছি, এই নতুন বাংলাদেশে ধর্মকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে কেউ ব্যবহার করতে পারবে না। সেটি নিশ্চিত করার জন্য আমরা যতদিন আছি কাজ করে যাব। আপনাদের সকলের সহযোগিতা কামনা করছি।
আসিফ মাহমুদ আরও বলেন, ‘কেউ যাতে কোনো প্রকার সম্প্রীতি ভঙ্গের ষড়যন্ত্র উসকে দিতে না পারে সেক্ষেত্রে আপনাদের সকলকে সহযোগিতা করতে হবে। আমরা যাতে সকল ধর্মীয় উৎসব আনন্দের সাথে উদযাপন করতে পারি সেক্ষেত্রে সহযোগিতা করবেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ সাইফুল ইসলাম, খুলনা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) শেখ মনিরুজ্জামান মিঠু, খুলনার পুলিশ সুপার টিএম মোশাররফ হোসেন প্রমুখ। পরে উপদেষ্টা নগরীর বাগমারা গোবিন্দ মন্দির পরিদর্শন করেন।