বন্যার্তদের সহায়তায় প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে নৌবাহিনী এক দিনের বেতন জমা

ঢাকা অফিস: বন্যার্তদের সহায়তায় প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে নৌবাহিনী এক দিনের বেতন জমা দেওয়া হয়েছে।

শুক্রবার এই অর্থ সহায়তা জমা দেওয়া হয়েছে বলে জানিয়েছে আন্তঃবাহিনী সংযোগ পরিদপ্তর- আইএসপিআর। এর আগে সেনাবাহিনী সদস্যদের এক দিনের বেতন প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে জমা দেওয়া হয়েছে।
প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সেনা সদস্যদের এক দিনের বেতন

আইএসপিআর জানায়, নৌবাহিনীর সব পদবীর সদস্যদের একদিনের বেতন সমপরিমাণ অর্থ সাম্প্রতিক ফেনী, চট্টগ্রাম, কুমিল্লা, নোয়াখালী, সুনামগঞ্জ, হবিগঞ্জে চলমান ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে মানবতার সেবায় দেওয়া হয়েছে।

এছাড়াও শুক্রবার আরও কিছু প্রতিষ্ঠান বন্যার্তদের জন্য কর্মকর্তা-কর্মচারীদের একদিনের বেতনের সমপরিমাণ অর্থ প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে জমা দেওয়ার ঘোষণা দেয়। এর মধ্যে রয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ); সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়; শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়।

ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও ভারী বৃষ্টিপাতের কারণে সৃষ্ট বন্যায় দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় সাত জেলায় এখন পর্যন্ত দুই নারীসহ ১৩ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

শুক্রবার সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কে এম আলী রেজা। তিনি জানান, শুক্রবার সকাল পর্যন্ত ১৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এর মধ্যে কুমিল্লায় ৪ জন, কক্সবাজারে ৩ জন, ফেনীতে ১, চট্টগ্রামে ২, নোয়াখালীতে ১, ব্রাহ্মণবাড়ীয়ায় ১, লক্ষ্মীপুরে ১ জনের মৃত্যু হয়েছে।

সচিব কে এম আলী রেজা জানান, উদ্ধার কাজে স্থানীয় প্রশাসনের সঙ্গে সেনাবাহিনী, বিমানবাহিনী, বিজিবি, রবার স্কাউট, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করাসহ সাধারণ মানুষ উদ্ধার তৎপরতা চালাচ্ছে।