যশোরে সাংবাদিকদের মানববন্ধন 

যশোর প্রতিনিধি: নিউজ টোয়েন্টিফোর, বাংলাদেশ প্রতিদিন, কালের কণ্ঠসহ ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের গণমাধ্যম কর্মী ও প্রতিষ্ঠানের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি করেছে যশোরে কর্মরত গণমাধ্যমকর্মীরা।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে প্রেসক্লাব যশোরের সামনে এই প্রতিবাদী কর্মসূচি পালন করেন বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকেরা।

প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন প্রেসক্লাব যশোরের সাধারণ সম্পাদক চ্যানেল টোয়েন্টিফোরের সিনিয়র স্টাফ রিপোর্টার এসএম তৌহিদুর রহমান, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি চ্যানেল আই এর যশোর প্রতিনিধি আকরামুজ্জামান, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনতোষ বসু, মানবজমিনের নিজস্ব প্রতিবেদক নূর ইসলাম, দৈনিক সমাজের কথার ভারপ্রাপ্ত সম্পাদক আমিনুর রহমান প্রমুখ।

মানবন্ধনে বক্তারা বলেন, বিগত দিনগুলোতে বিভিন্ন সময়ে গণমাধ্যমকর্মীদের ওপর হামলা এবং নির্যাতনের ঘটনা ঘটেছে। সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকদের নামে হয়রানিমূলক মামলা এবং সন্ত্রাসী হামলা করে হত্যাকান্ড চালানো হয়েছে। এসব ঘটনার পরেও সাবেক পদত্যাগ করা আওয়ামী লীগ সরকার সাংবাদিকদের ওপর নির্যাতনের ঘটনায় নিরব ভূমিকা পালন করেছে।

সাংবাদিকরা আরও বলেন, বর্তমান সময়ে সাধারণ শিক্ষার্থীদের সৈরাচার সরকার পতনের আন্দোলন এবং গণঅভ্যুত্থানের মধ্যে দিয়ে সৈরাচার সরকারের পতন হয়েছে। বর্তমান অর্ন্তবর্তীকালীন সরকারে প্রশ্নবিদ্ধ করতে এক শ্রেনীর কুচক্রী, দুষ্কৃতকারীরা পরিকল্পিতভাবে এ সকল হামলার ঘটনা  ঘটাচ্ছে। আমরা চাই গণমাধ্যমে মত প্রকাশের পূর্ণ স্বাধীনতা দেওয়া হোক এবং একইসাথে এসকল নাশকতার সাথে জড়িতদের দ্রুত চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হোক এবং মফস্বলসহ সকল পর্যায়ের সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে নিরাপত্তা নিশ্চিত করা হোক।

মানববন্ধনে এ সময় আরও উপস্থিত ছিলেন, নিউজ টোয়েন্টিফোরের জেলা প্রতিনিধি বুলবুল শহীদ খান হিমেল, যায়যায়দিন এর নিজস্ব প্রতিবেদক হাবিবুর রহমান মিলন, দৈনিক যুগান্তরের যশোর ব্যুরো প্রধান ইন্দ্রজিৎ রায়, দৈনিক রানার পত্রিকার প্রকাশক উত্তম কুমার ঘোষ, সময় টেলিভিশনের নিজস্ব প্রতিবেদক জুয়েল মৃধা, ফটো জার্নালিস্ট এ্যাসোসিয়েশন যশোরের সভাপতি গোপিনাথ দাস, ঢাকা পোস্টের জেলা প্রতিনিধি এ্যান্টনি দাস অপুসহ বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রতিবেদক ও ফটো সাংবাদিকবৃন্দরা।