কু‌ষ্টিয়ায় দুজন নিহতের ঘটনায় দুটি পৃথক হত্যা মামলা আসামি হলো যারা

কুষ্টিয়া প্রতিনিধি: কু‌ষ্টিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে দুজন নিহতের ঘটনায় দুটি পৃথক হত্যা মামলা দায়ের হয়েছে। মামলায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কু‌ষ্টিয়া-৩ আসনের সাবেক সংসদ সদস্য মাহবুব–উল–আলম হা‌নিফ, তার ভাই সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান আতা, জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন, সাধারণ সম্পাদক আসগর আলীসহ শতাধিক ব্যক্তিকে আসামি করা হয়েছে।

নিহতরা হলো— কুষ্টিয়া শহরের থানাপাড়া এলাকার‌ লুকমান হোসেনের ছেলে আবদুল্লাহ (১৩) এবং সদর উপজেলার হাটশ হরিপুর ইউনিয়নের শালদাহ গ্রামের মৃত ন‌ওশের আলীর‌ ছেলে বাবু (৩২)।

আবদুল্লাহ তার বাবার সাথে শহরের ফায়ার সা‌র্ভিসের সামনে অবস্থিত চায়ের দোকানে কাজ কর‌ত। আর বাবু স্বর্ণ ব‌্যবসায়ী ছিলেন। ৫ আগস্ট বিকেলে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে তারা দুজন গুলিবিদ্ধ হয়ে নিহত হন। এদের মধ্যে বাবু বৈষম‌্যবিরোধী ছাত্র আন্দোলনে যুক্ত ছিলেন।

নিহত আবদুল্লা‌হর বাবা লোকমান এবং নিহত বাবুর পক্ষে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক পরিচয়ে রাইসুল হক বাদী হয়ে গত বৃহস্প‌তিবার রাতে কু‌ষ্টিয়া মডেল থানায় হত‌্যা মামলা দু‌টি করেন। মামলায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কু‌ষ্টিয়া-৩ আসনের সাবেক সংসদ সদস্য মাহবুব–উল–আলম হা‌নিফ, জেলা আওয়ামী লীগ সভাপ‌তি সদর উদ্দিন খান, সহ-সভাপ‌তি র‌বিউল ইসলাম, সাধারণ সম্পাদক আজগর আলী, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতাসহ ৪৯ জনকে এজাহারনামীয় আসামি করা হয়েছে। সেই সঙ্গে মামলা দুটিতে অজ্ঞাতনামা আরও ৭০ জনকে আসামি করা হয়েছে।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাহফুজুল হক চৌধুরী শুক্রবার বিকেলে মামলা দু‌টির বিষয়‌ নি‌শ্চিত করে‌ন। তবে মামলার কোনো আসামি গ্রেপ্তার হয়নি বলে তিনি জানান। এসময় মামলার তদন্তের স্বার্থে তিনি আর কিছু বলতে রাজি হননি।