নয়াদিল্লিতে অবতরণ করবে শেখ হাসিনাকে বহনকারী হেলিকপ্টার

বিশেষ প্রতিনিধি: ভারতের রাজধানী নয়াদিল্লির উদ্দেশে উড়ছে আওয়ামী লীগের সভাপতি ও বাংলাদেশের সদ্য বিদায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী হেলিকপ্টার। শিগগিরই ভারতের রাজধানী নয়াদিল্লিতে অবতরণ করবে।

সোমবার বিকালে এ খবর দেয় ভারত প্রভাবশালী গণমাধ্যম ইন্ডিয়া টুডে। খবরে বলা হয়েছে, শেখ হাসিনা দিল্লিতেই থাকতে পারেন অথবা লন্ডনেও যেতে পারেন।

এর আগে ভারতীয় বিভিন্ন গণমাধ্যমে বলা হয়, শেখ হাসিনাকে বহনকারী হেলিকপ্টারটি ঢাকা থেকে ত্রিপুরা রাজ্যের আগরতলা যায়। সেখানে থেকে পরে পশ্চিমবঙ্গে নামতে চাইলে আপত্তি জানায় মমতার সরকার। পরে শেখ হাসিনাকে বহনকারী উড়োজাহাজটি বিহারে অবতরণ করে। সেখান থেকেই দিল্লির উদ্দেশে রওয়ানা হন শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা।

এর আগে সোমবার বিকাল ৩টায় সেনা সদর দপ্তরে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা ও বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে বৈঠকে করেন সেনাবাহিনীর প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান।

বৈঠক শেষে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে তিনি দেশবাসীকে ধৈর্য ধরার আহ্বান জানান। শিগগির অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হবে উল্লেখ করে তিনি বলেন, প্রতিটি অন্যায়ের বিচার হবে। প্রতিটি হত্যার বিচার করা হবে। দেশবাসীকে, ছাত্রদেরকে হতাশ করা হবে না।’

জেনারেল ওয়াকার আরও বলেন, ‘আপনারা আমাকে সহযোগিতা করেন। দয়া করে আর ভাঙচুর, অগ্নিসংযোগ করবেন না।’

‘আপনার একটু ধৈর্য ধরেন। আমাদেরকে একটু সময় দেন। ইনশাআল্লাহ আমরা সবাই মিলে একটা সমাধান করবো। সমস্ত হত্যার বিচার হবে। আমি সমস্ত দায়িত্ব নিচ্ছি। ইনশাআল্লাহ আমরা সবাই মিলে একটি সুন্দর ভবিষ্যতের দিকে এগিয়ে যাবো। আল্লাহ আমাদের মঙ্গল করুন’ বলেন সেনাপ্রধান।