হলেই থাকার কথা জানিয়েছেন খুবি আন্দোলনকারী শিক্ষার্থীরা

খুলনা প্রতিনিধি: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) জরুরি সিন্ডিকেট সভার সিদ্ধান্ত অনুযায়ী সব শিক্ষা কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে। একই সঙ্গে বুধবার বিকাল ৫টার মধ্য এবং বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার মধ্যে হল ছাড়ার ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে সে নির্দেশ না মানার ঘোষণা দিয়েছে শিক্ষার্থীরা।

বুধবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত সিন্ডিকেটের ৯২তম (জরুরি) সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

তবে জরুরি সভার সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের সকল দাপ্তরিক কার্যক্রম যথারীতি চলমান থাকবে।

প্রশাসন এমন নির্দেশনা দিলেও হলেই থাকার কথা জানিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। নগরীর প্রবেশপথ জিরো পয়েন্ট মোড়ে সড়ক অবরোধ করে অবস্থানরত বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বলেন, আমরা প্রশাসনের এমন সিদ্ধান্ত মানি না, আমরা হল ছাড়বো না। বিদ্যুৎ লাইন ও পানির লাইন কেটে দিলেও আমরা হল থেকে যাবো না।

আব্দুল্লাহ নামে এক শিক্ষার্থী বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীরা মিলে সিদ্ধান্ত নিয়েছি আমরা কেউ হল ছাড়বো না।

উল্লেখ্য, মঙ্গলবার রাতে ইউজিসির এক অফিস আদেশে জানানো হয়, ‘গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সিদ্ধান্ত মোতাবেক দেশের সব পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয় অধিভুক্ত মেডিকেল, টেক্সটাইল, ইঞ্জিনিয়ারিং ও অন্যান্য কলেজসহ সব কলেজের শিক্ষা কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে। একই সঙ্গে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে আবাসিক হল ত্যাগের নির্দেশনা দিয়ে নিরাপদ আবাসস্থলে অবস্থানের নির্দেশনা প্রদানের নিমিত্তে নির্দেশক্রমে অনুরোধ জানানো হলো।’ সেই অফিস আদেশের পরিপ্রেক্ষিতে আজকের সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়