বাংলাদেশ ও নেপালের ট্যুরিজম অ্যাওয়ার্ড পেয়েছেন এসপি মো. নাইমুল হক

বিশেষ প্রতিনিধি: বাংলাদেশের পর্যটন খাতের উন্নয়নে হোটেল, মোটেল, রিসোর্ট, রেস্টুরেন্টে নিরাপত্তা এবং পর্যটকদের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে বিশেষ অবদান রাখায় নেপাল-বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটি অ্যাওয়ার্ড-২০২৪ এ এক্সিলেন্স পারফরম্যান্স ইন ট্যুরিজম অ্যাওয়ার্ড পেয়েছেন বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশের ঢাকা রিজিয়ন ট্যুরিস্ট পুলিশ সুপার মো. নাইমুল হক।

নেপাল-বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটি ও সাউথ এশিয়ান বিজনেস পার্টনারশিপ আয়োজিত অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি সম্প্রতি আয়োজিত হয় নেপালের কাঠমান্ডুর হোটেল থামেল পার্কে।

মো. নাইমুল হক ট্যুরিস্ট পুলিশ সুপার হিসেবে ঢাকা রিজিয়নে যোগ দেওয়ার পর থেকেই ট্যুরিজমের বিভিন্ন খাত নিয়ে বিশেষ করে নিরাপত্তাবিষয়ক বেশ কিছু কর্মসূচি গ্রহণ করেন। প্রতিটি হোটেল, মেটেল, রিসোর্ট ও রেস্টুরেন্টে ট্যুরিস্ট পুলিশের তথ্যসেবা নম্বর সম্বলিত বিভিন্ন কাটআউট, ব্যানার এবং টেবিল টপার বিতরণ করেন। এতে দেশি-বিদেশি পর্যটকরা সেখানে অবস্থানকালে কোনো ধরনের সমস্যায় পড়লে তাৎক্ষণিকভাবে ট্যুরিস্ট পুলিশের সহায়তা নিতে পারছেন।

তিনি বিভিন্ন হোটেল, মোটেল, রিসোর্টে টেরোরিজম অ্যাটাক নিয়ে ‘টেরোরিজম ইন ট্যুরিজম’ শীর্ষক মতবিনিময় সভা-সেমিনার আয়োজন করে চলেছেন। বিভিন্ন হোটেল যেন টেরোরিস্ট আক্রমণের শিকার না হয় সেই লক্ষ্যে তিনি হোটেলের নিরাপত্তা কর্মীসহ হোটেল কর্মীদের সচেতন ও প্রশিক্ষণ দিচ্ছেন।

অনুষ্ঠানে বলা হয়, তার এসব কার্যক্রম বাংলাদেশে ট্যুরিজম সহায়ক পরিবেশ সৃষ্টি করেছে এবং বিদেশি পর্যটকদের আগ্রহ বাড়িয়েছে। তার এসব প্রশংসয় কাজের স্বীকৃতিস্বরূপ নেপাল-বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটি তাকে এবার সম্মাননায় ভূষিত করেছে।

তার অবদানের স্বীকৃতির স্মারক হিসেবে একটি ক্রেস্ট, নেপালের সংস্কৃতি-ট্যুরিজম ও সিভিল এভিয়েশন বিষয়ক মন্ত্রী হিট বাহাদুর তামাং স্বাক্ষরিত সনদ দেওয়া হয়। নাইমুল হকের পক্ষে বাংলাদেশের প্রতিনিধি ক্রেস্ট ও সনদ গ্রহণ করেন।

এসপি নাইমুল হক রোহিঙ্গা ক্যাম্পের দায়িত্বে থাকাকালীন প্রশংসনীয় কাজের জন্য প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম)-২০২১, বরিশাল জেলায় আইনশৃঙ্খলা রক্ষায় উল্লেখযোগ্য ভূমিকা রাখায় আইজিপি পদক-২০২০ অর্জন করেন।