ঝিনাইদহের হরিণাকুন্ডুতে হত্যার দায়ে দুজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার আদর্শ আন্দুলিয়া গ্রামের মশিয়ার রহমানকে হত্যার দায়ে দুজনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। আজ সোমবার দুপুরে দায়রা জজ মো. নাজিমুদৌল্লা এ রায় দেন।

মৃত্যুদণ্ড পাওয়ারা হলো— আদর্শ আন্দুলিয়া গ্রামের আনিচুর বিশ্বাসের ছেলে লিটন বিশ্বাস ও আজিবর বিশ্বাসের ছেলে মো. মনিরুল বিশ্বাস রেন্টু।

আদালতের পিপি অ্যাডভোকেট ইসমাইল হোসেন মামলার নথির বরাত দিয়ে জানান, ২০১৪ সালের ২৬ মে মশিয়ার রহমান বাড়ির বৈঠকখানায় বসেছিলেন। এ সময় আসামিরা তাকে টেনে–হিঁচড়ে বাড়ির টিউবওয়েলের পাশে নিয়ে রামদা, রড ও লাঠিসোটা দিয়ে কুপিয়ে ও পিটিয়ে গুরুতর জখম করে। তাকে উদ্ধার করে প্রথমে হরিণাকুন্ডু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে ঝিনাইদহ সদর হাসপাতালে নেওয়া হয়।

অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজে রেফার্ড করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৭ মে মারা যান মশিয়ার। পরের দিন তার ছোট ভাই মতিয়ার রহমান বাদী হয়ে ৮ জনকে আসামি করে হরিণাকুন্ডু থানায় মামলা করেন। উপ–পরিদর্শক ব্রজেন কুমার ঘোষ তদন্ত শেষে ওই বছরের ২৫ নভেম্বর আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।
সাক্ষ্য–প্রমাণে দোষী প্রমাণ হওয়ায় লিটন বিশ্বাস ও মনিরুল বিশ্বাস রিন্টুকে ফাঁসির আদেশ দেন বিচারক। একই সঙ্গে প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়। বাকি ৬ আসামির বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণ না হওয়ায় তাদের খালাস দেওয়া হয়।