সততার পরিচয় দিলেন কবি মাখন: প্রাণঢালা অভিনন্দন

স্টাফ রিপোর্টার : সোনার গহনা, জামা কাপড় ভর্তি একটি ট্রাভেল ব্যাগ ফিরিয়ে দিয়ে সততার পরিচয় দিলেন ভারতের পশ্চিমবঙ্গের বিশিষ্ট সাংবাদিক, বিদ্রোহী সাহিত্য পরিষদ বিএসপি যশোর এর ‘আন্তর্জাতিক কমিটি’ অনলাইন পরিষদের অন্যতম সদস্য কবি আজিজুর রহমান মাখন। ব্যাগ ফিরিয়ে এ ঘটনায় সাধারণের প্রশংসায় ভাসছেন আজিজুর রহমান মাখন।

জানা গেছে, পশ্চিম বর্ধমান জেলার পানাগড়ের জনৈক সন্ন্যাসী লোহার নামে এক ব্যক্তি মোটরসাইকেল চালিয়ে গলসি থানাধীন জুজুটিতে একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন। পথিমধ্যে ১৯ নম্বর জাতীয় সড়কে অসাবধানত তার ব্যাগটি মোটরসাইকেল থেকে পড়ে যায়। বিয়ের অনুষ্ঠানে পৌঁছে সন্ন্যাসী লোহার দেখেন ব্যাগটি তার মোটরসাইকেলে নেই।
একই দিন বেলা ১১টা নাগাদ কবি আজিজুর রহমান মাখন বুদবুদ থেকে গলসির গলিগ্রামে ফেরার সময় পথে বেওয়ারিশ ব্যাগটি কুড়িয়ে পান। এরপর তিনি গলসি থানার ওসি শ্রীমান সুদীপ্ত মুখার্জ্জীকে ব্যাগের বিষয়টি জানান। গলসি পুলিশ বিভিন্ন থানায় বার্তা পাঠালে খবর পেয়ে ব্যাগটি ফেরত নিতে আসেন সন্ন্যাসী লোহার। সঠিক প্রমাণের ভিত্তিতে ব্যাগটি ফেরত দেয় গলসি পুলিশ। এদিকে সোনার গহনাসহ সবকিছু ফেরত পেয়ে কবি আজিজুর রহমান মাখন এবং গলসি থানার কর্তাকে ধন্যবাদ জানাতে ভোলেননি সন্ন্যাসী লোহার।
এদিকে বিদ্রোহী সাহিত্য পরিষদের সভাপতি কবি আহমদ রাজু, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মুন্নাসহ নেতৃবৃন্দ তাকে অভিনন্দন জানিয়েছেন।