বরিশাল-৩ ট্রাক প্রতীকে স্বতন্ত্র প্রার্থীর কর্মীকে গুলি করার হুমকি অফিস ভাঙচুর

বরিশাল প্রতিনিধি: বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসনের ট্রাক প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মো. আতিকুর রহমান এর অফিস ভাঙচুর ও কর্মীকে গুলি করার হুমকি প্রদান করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সোমবার সন্ধ্যার পর বাবুগঞ্জ উপজেলার দ্বারিকা গ্রামের পুরান ফেরিঘাট এ ঘটনা ঘটে। এ ঘটনায় আতিকুর রহমান বাবুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার বরাবর লিখিত অভিযোগ করেছেন।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের ঊর্দ্ধতন কর্মকর্তারা। অভিযোগ সূত্র ও প্রার্থী আতিকুর রহমান জানায়, বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়নের দ্বারিকা গ্রামে আমার নির্বাচনি অফিস ভাঙচুর ও কর্মীদের ওপর অতর্কিত হামলা করা হয়েছে। লাঙ্গল প্রতীকের কর্মীরা এই হামলা করেছে। লাঙ্গল প্রতীকের কর্মী যুবলীগ নেতা নাসির আকন, শ্রমিক পার্টির সাধারণ সম্পাদক রিপন হাওলাদারসহ অজ্ঞাত লোকজন আমার অফিসের চেয়ার টেবিল ভাঙচুর করে এবং কর্মীদের ওপর হামলা চালায়। আমার কর্মী ইউপি সদস্য জাহিদুল ইসলাম নয়নকে গুলি করার হুমকি দেয় ও ট্রাক প্রতীকের কেউ সমার্থন করলে তাকে দেখে নেওয়ার কথা বলে লাঙ্গল প্রতীকের কর্মী যুবলীগ নেতা নাসির আকন।

ইউপি সদস্য জাহিদুল ইসলাম নয়ন বলেন, আমরা প্রতিদিনের ন্যায় ট্রাকের প্রচারণা চালিয়ে সন্ধ্যার পর অফিসে বসি। এ সময় যুবলীগ নেতা নাসির আকন লোকজন নিয়ে অফিসে হামলা চালায়, চেয়ার টেবিল ভাঙচুর করে। সে প্রকাশ্যে আমাকে গুলি করে হত্যার হুমকি প্রদান করে। এ ধরনের হামলা ও হুমকির তদন্ত সাপেক্ষে বিচার দাবি করছি।

এ দিকে বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসনে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী মো. গোলাম কিবরিয়া টিপুসহ দুজনকে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে ব্যাখ্যা চেয়েছে নির্বাচন অনুসন্ধান কমিটি। অপরজন জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের সমর্থক ও বাবুগঞ্জের চাঁদপাশা ইউনিয়নের আরিজ কালিকাপুর ময়দানের হাট এলাকার বাসিন্দা মো. স্বপন।

মঙ্গলবার বরিশাল-৩ এর নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান বরিশালের ল্যান্ড সার্ভে ট্রাইব্যুন্যাল (যুগ্ম জেলা দায়রা জজ) এর বিচারক চন্দন কান্তি নাথ এ নোটিশ দেন।

জানা গেছে, গত রবিবার (৩১ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে বাবুগঞ্জ থানাধীন চাঁদপাশা ইউনিয়নের ময়দানের হাট গ্রামের আরজি কালিকাপুর স্থানে ট্রাক প্রতীকে স্বতন্ত্র প্রার্থী আতিকুর রহমানের পক্ষে মো. হানিফ হাওলাদার ও মো. মনির ফকির প্রচারণা চালাচ্ছিলেন। ও সময় লাঙ্গল প্রতীকের লোকজন তাদের ওপর অতর্কিত হামলা চালান। হামলায় ট্রাক প্রতীকের কর্মীরা আহত হন। এ ঘটনায় স্বতন্ত্র ট্রাক প্রতীকের প্রার্থী মো. আতিকুর রহমান লিখিত অভিযোগ দেন সংশ্লিষ্ট দপ্তরে।
অভিযোগের সূত্র ধরে মো. গোলাম কিবরিয়া ও মো. স্বপনের বিরুদ্ধে কেনো আইনগত ব্যবস্থা গ্রহণসহ বাংলাদেশ নির্বাচন কমিশনে প্রতিবেদন পাঠানো হবে না, সে মর্মে ৩ জানুয়ারি সকাল ১০টায় সশরীরে হাজির হয়ে নির্বাচন অনুসন্ধান কমিটির কার্যালয়ে ব্যাখ্যা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।
বাবুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার শাকিলা রহমান বলেন, রহমতপুর ইউনিয়নে স্বতন্ত্র ট্রাক প্রতীকের অফিসে হামলার ঘটনায় একটি অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।