ঝিনাইদহে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীসহ ৩৪ জন এমপি হতে চান

ঝিনাইদহ প্রতিনিধি: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহের চারটি আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীসহ বিভিন্ন রাজনৈতিক দলের ৩৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। প্রার্থীরা উৎসবমূখর পরিবেশে ঝিনাইদহ রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারদের কাছে তাদের মনোনয়নপত্র জমা দেন।

বৃহস্পতিবার বিকাল ৪টা পর্যন্ত জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র গ্রহন করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এস এম রফিকুল ইসলাম।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. রোকনুজ্জামানের দেওয়া তথ্য মতে শেষ সময় পর্যন্ত বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৩৪ জন তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এরমধ্যে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জাসদ, জাকের পার্টি, বাংলাদেশ কংগ্রেস, ন্যাপ, এনপিপি, তৃনমূল বিএনপি ও বিএনএফসহ বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থী রয়েছেন ২২ জন এবং স্বতন্ত্র প্রার্থী রয়েছেন ১২ জন।

ঝিনাইদহ-১:

এ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৮ জন। তারা হলেন, আওয়ামী লীগের মনোনীত আব্দুল হাই, জাতীয় পার্টির মনিকা আলম, তৃনমূল বিএনপির কে.এম জাহাঙ্গীর আলম, এনপিপির আনিছুর রহমান ও বিএনএফ এর আবু বকর। স্বতন্ত্র প্রার্থীরা হলেন, বিশ্বাস বিল্ডার্সের চেয়ারম্যান নজরুল ইসলাম দুলাল, মুনিয়া আফরিন ও মো. সিহাবুজ্জামান।

ঝিনাইদহ-২:

এ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ১২ জন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত তাহজীব আলম সিদ্দিকী, জাতীয় পার্টির মো. মাহফুজুর রহমান, জাসদের ফজলুল কবির গামা, তৃনমূল বিএনপির মো. জামরুল ইসলাম, ন্যাপের খোন্দকার হাফিজুর রহমান ফারুক, বিএসপির নজরুল ইসলাম, এনপিপির মিজানুর রহমান মিজু, বাংলাদেশ কল্যাণ পার্টির আবুল হাসান খাঁ, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের শরীফ মোহাম্মদ বুলবুল হায়দার ও বাংলাদেশ কংগ্রেসের নাসির উদ্দীন। স্বতন্ত্র প্রার্থীরা হলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নাসের শাহরিয়ার জাহেদী মহুল।

ঝিনাইদহ-৩:

এ আসনে ৮ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত মেজর জেনারেল (অব.) সালাহ উদ্দীন মিয়াজী, জাতীয় পার্টির আব্দুর রহমান ও জাকের পার্টির বাবুল হোসেন। স্বতন্ত্র প্রার্থীরা হলেন, বর্তমান এমপি শফিকুল আজম চঞ্চল, সাবেক এমপি নবী নেওয়াজ, আনিছুর রহমান, টি.এম আজিবর রহমান ও নাজিমউদ্দীন।

ঝিনাইদহ-৪:

এ আসন থেকে ৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত আনোয়ারুল আজিম আনার, জাতীয় পার্টির এমদাদুল ইসলাম বাচ্চু, জাকের পার্টির ইছাহক আলী বিশ্বাস ও তৃনমূল বিএনপির নূর উদ্দীন আহম্মেদ। স্বতন্ত্র প্রার্থীরা হলেন, আব্দুর রশীদ খোকন ও মো. নজরুল ইসলাম।

নির্বাচন প্রসঙ্গে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এসএম রফিকুল ইসলাম বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ সুষ্ঠু ও উৎসব মূখর পরিবেশে হবে। এ লক্ষ্যে নির্বাচন সংশ্লিষ্ট সকলে কাজ করে যাচ্ছে।