যশোরে শহীদ ডাক্তার শামসুল আলম খান মিলনের ৩৩তম শাহাদৎ বার্ষিকী

যশোর প্রতিনিধি: যশোরে শহীদ ডাক্তার শামসুল আলম খান মিলনের ৩৩তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। যশোর জেলা বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন(বিএমএ) যশোর জেলা শাখার আয়োজনে সোমবার দুপুরে জেনারেল হাসপাতালের সভাকক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিএমএ যশোর জেলা শাখার সভাপতি ডাক্তার একেএম কামরুল ইসলাম বেনুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার হারুন অর রশিদ। তিনি বলেন,‘ ১৯৯০ সালের এই দিনে ঢাকা বিশ্ববিদ্যালয় সংলগ্ন টিএসসি এলাকায় স্বৈরাশাসকের গুপ্তবাহিনীর গুলিতে শহীদ ডাক্তার শামসুল আলম খান মিলন প্রাণ হারান। তার আত্মদানের মধ্য দিয়ে স্বৈরাচারবিরোধী গণআন্দোলন আরো বেগবান হয় এবং এক ঐতিহাসিক ছাত্র গণঅভূঅত্থানের মধ্য দিয়ে স্বৈরাশাসকের পতন ঘটে। এর পর থেকে প্রতিবছর বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন(বিএমএ) এই দিন মিলন দিবস পালন করে আসছে।’

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন যশোর মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসার ডাক্তার আখতারুজ্জামন, জেনারেল হাসপাতালের সিনিয়র চক্ষুরোগ বিশেষজ্ঞ ডাক্তার হিমাদ্রী শেখর সরকার, স্বাধীনতা চিকিৎসক পরিষদ(স্বাচিপের) সদস্য সচিব ডাক্তার গোলাম মোর্তুজা। এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, হৃদরোগ বিশেষজ্ঞ ডাক্তার তৌহিদুল ইসলাম, ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার আনোয়ার হোসেন, হাসপাতালের অ্যানেস্থেসিয়া বিভাগের ডাক্তার আশরাফ হোসেন, ইন্টার্ণী চিকিৎসক পরিষদের সভাপতি ডাক্তার রাব্বি, হাসপাতালে নার্সিং উপ-সেবা তত্ত্বাবধায়ক ফেদৌসী বেগম, হাসপাতালের তীতৃয় শ্রেণী কর্মচারী ইউনিয়নের সভাপতি মোহাম্মাদ শাজাহান, ৪র্থ শ্রেণীর কর্মচারী ইউনিয়নের সভাপতি আবুল কালাম আজদ প্রমুখ বক্তব্য রাখেন। হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার পার্থ প্রতিম চক্রবর্তীর সঞ্চালনায় দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠানে হাসপাতালের সকল বিভাগের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন। আলোচনা শেষে শহীদ ডাক্তার শামসুল আলম খান মিলনের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করেন হাসপাতাল মসজিদের ঈমাম হাফেজ আব্দুল গণি।