যশোরে বিএনপির ডাকে ষষ্ঠ দফার ঢিলে ঢালা ভাবে অবরোধ পালিত

যশোর প্রতিনিধি 
বর্তমান সরকারের পদত্যাগ ,এক তরফা প্রহসনের নির্বাচনের তফসিল বাতিল ও দেশব্যাপী আইনশৃঙ্খলা বাহিনীর তান্ডবের প্রতিবাদে বিএনপির ডাকে ষষ্ঠ দফার অবরোধের প্রথম দিন ঢিলে ঢালা ভাবে অবরোধ  পালিত হয়েছে। বুধবার সকাল থেকে অবরোধের সমর্থনে দলীয় নেতাকর্মীরা কিছু সময়ের জন্য সড়ক-মহাসড়কে নেমে আসেন। এসময় তারা সরকার বিরোধী স্লোগান আর মুক্তির মিছিলের মাধ্যমে জেলার রাজপথকে প্রকম্পিত করেন।
এদিকে বিএনপির ডাকে শান্তিপূর্ণ কর্মসূচিকে কেন্দ্র করে মঙ্গলবার রাত ও বুধবার দিনভোর জেলা জুড়ে আইনশৃঙ্খলা বাহিনী অভিযান চালিয়ে।
বুধবার সকাল থেকে অবরোধের সমর্থনে যশোর নগর বিএনপি,যুবদল ,স্বেচ্ছাসেবক দল,ছাত্রদল কিছু সময়ের জন্য রাস্তায় নেমে আসে। কখনো যৌথ,কখনো একক ভাবে তারা অবরোধের সমর্থনে শহরের বিভিন্ন সড়কে মিছিল করে। এদিন দুপুরে যশোর-খুলনা মহাসড়কে জেলা ছাত্রদল মিছিল করে। দুপুরের পর যশোর-নড়াইল সড়কে নগরের ১,২ ও ৩ নম্বর ওয়ার্ড বিএনপি,যুবদল,স্বেচ্ছাসেবক,ছাত্রদলের নেতৃবৃন্দ যৌথ মিছিল করেন। এছাড়া যশোর-বেনাপোল,যশোর-সাতক্ষীরা সড়কে বিএনপি নেতাকর্মীরা অবরোধের সমর্থনে সর্বত্র মিছিল করেন। মঙ্গলবার রাতেও যশোরের বিভিন্ন সড়ক-মহাসড়কে মুক্তিকামী জনতা অবরোধের সমর্থনে মশাল মিছিল করেন।
এদিকে মঙ্গলবার রাত ও বুধবার দিন ভোর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দিন ভোর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১৩জন নেতাকর্মীকে আটক করেছে।