যবিপ্রবির পিটিআর বিভাগের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী ও বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত

বিশেষ প্রতিনিধি
আনন্দ শোভাযাত্রা, কেক কাটা এবং বৈজ্ঞানিক সেমিনারসহ  নানা কর্মসূচিতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ফিজিওথেরাপি অ্যান্ড রিহ্যাবিলিটেশন (পিটিআর) বিভাগের ৫ম বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে।
যবিপ্রবির ডা. এম আর খান মেডিকেল সেন্টারের সামনে থেকে মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুরে আনন্দ শোভাযাত্রার মাধ্যমে পিটিআর বিভাগের বর্ষপূর্তি অনুষ্ঠানের সূচনা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন।
আনন্দ শোভাযাত্রা শেষে যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের কেন্দ্রীয় গ্যালারিতে বৈজ্ঞানিক সেমিনার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, অত্যন্ত স্বল্প সময়ে ফিজিওথেরাপি অ্যান্ড রিহ্যাবিলিটেশন বিভাগ তাদের প্রয়োজনীয়তা সবার সামনে তুলে ধরতে সক্ষম হয়েছে। এই বিভাগ যশোর এবং যশোরের বাইরে সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে মানুষদের ফিজিওথেরাপি চিকিৎসা দিয়ে আসছে। আশা করি, ভবিষ্যতেও তারা এটি অব্যাহত রাখবে।বৈজ্ঞানিক সেমিনারে পিটিআর বিভাগের চেয়ারম্যান ডা. মো. জাহিদ হোসেনের সভাপতিত্বে বৈজ্ঞানিক সেমিনারে যবিপ্রবির জীববিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ ডিন প্রফেসর ড. মো. ইকবাল কবীর জাহিদ, স্বাস্থ্য বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. জাফিরুল ইসলাম, সিআরপির নির্বাহী পরিচালক প্রফেসর ডা. মো. সোহরাব হোসেন, বাংলাদেশ ফিজিওথেরাপি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডা. মো. শাহাদাত হোসেন, পিটি, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ফিজিও ডা. খাদেমুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন। এছাড়া মালেয়শিয়া থেকে অনলাইনে ভিডিওতে  সংযুক্ত ছিলেন যবিপ্রবির ফিজিওথেরাপি অ্যান্ড রিহ্যাবিলিটেশন বিভাগের সাবেক চেয়ারম্যান ডা. মো. ফিরোজ কবির, পিটি এবং অনলাইনে ভিডিও বার্তা প্রদান করেন ভারতের এআইআইএমএসের কনসালটেন্ট ফিজিওথেরাপিস্ট ডা. হারপ্রিত সিংহ। সেমিনারে পিটিআর বিভাগের সহকারী অধ্যাপক ডা. শর্মিলা জাহান, পিটি, ডা. মো. এহসানুর রহমান রবিন, পিটি। অনুষ্ঠান পরিচালনা করেন পিটিআর বিভাগের প্রভাষক ডা. কাজী মো. এমরান হোসেন, পিটি। বৈজ্ঞানিক সেমিনারে সায়েন্টিফিক কেস প্রেজেন্টেশনে অংশ নেন পিটিআর বিভাগের শিক্ষার্থীরা।