বিএনপির সমাবেশে পুলিশ হত্যার ঘটনায় গাজীপুর থেকে গ্রেফতার ৪

গাজীপুর প্রতিনিধি: গত ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির সমাবেশে পুলিশ সদস্য পারভেজ হত্যার ঘটনায় হওয়া মামলায় আত্মগোপনে থাকা দলটির চার নেতাকর্মীকে গাজীপুরের লক্ষ্মীপুরা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার সকালে গাজীপুর মহানগর পুলিশের সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান মহানগর পুলিশের উপকমিশনার ইব্রাহীম খান।
গ্রেপ্তারকৃতরা হলেন- শেরে বাংলা নগর থানা বিএনপির আমতলা ইউনিটের সদস্য মো. ইমরান, একই ইউনিটের সাধারণ সম্পাদক মো. বাবুল মিয়া, মো. মনির হোসেন ও বাদল দাস।
পুলিশের এই কর্মকর্তা জানান, গত ২৮ অক্টোবর ঢাকার পল্টন থানার সামনে বিএনপির সমাবেশ চলাকালে পুলিশ সদস্য পারভেজকে পিটিয়ে হত্যা করা হয়। এই হত্যায় জড়িত আসামিরা গাজীপুর মহানগর সদর থানা এলাকায় আত্মগোপনে আছে এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মঙ্গলবার রাতে অভিযান চালায় পুলিশ। এ সময় সদর থানার লক্ষ্মীপুরা থেকে ইমরানকে গ্রেপ্তার করা হয়।
পরে ইমরানের দেওয়া তথ্য ধরে ঘটনার সময় প্রাপ্ত ভিডিও ফুটেজ ও ছবি এবং আসামির মোবাইল ফোন বিশ্লেষণ করে ওই ঘটনায় জড়িত বাবুল মিয়া, মনির হোসেন ও বাদল দাসকে গাজীপুরের বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।
উপকমিশনার ইব্রাহীম খান জানান, জিজ্ঞাসাবাদে ইমরান পুলিশ সদস্যদের ওপর আক্রমণের ঘটনার সঙ্গে সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করেছেন। এ সময় তিনি ঘটনায় জড়িত অন্য সহযোগীদের নাম প্রকাশ করেন
তিনি আরও বলেন, ‘বাবুল মিয়ার নেতৃত্বে পুলিশ কনস্টেবল পারভেজ হত্যার পর গ্রেপ্তার এড়াতে তারা গাজীপুর মহানগরের বিভিন্ন এলাকায় আত্মগোপন করেন। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে রিমান্ড আবেদন করে তাদের আদালতে পাঠানো হবে।