যশোরে বিএনপির ডাকে ঢিলে ঢালা অবরোধ-পালিত

যশোর প্রতিনিধি 
বিএনপির ডাকে চলছে বর্তমান সরকারের পদত্যাগের দাবিতে চলছে ঢিলে ঢালা অবরোধ কর্মসূচি।তার মধ্যে আগামী দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচনের একতরফা তফসিল ঘোষণাকে কেন্দ্র দলটির নেতাকর্মীরা বিক্ষোভ করেছে। নেতাকর্মীরা সরকারের পদত্যাগ ও প্রহসনের তফসিল প্রত্যাখ্যন করে মিছিল স্লোগান দিয়ে বিক্ষোভ করেছে।
গতকাল বৃহস্পতিবার বিএনপির ডাকে পঞ্চম দফার অরবোধের শেষও দিনে দলীয় নেতাকমীদের স্বতঃস্ফূর্ত ও শান্তিপূর্ণভাবে সর্বাত্মক অবরোধ পালন করে। এর আগে বুধবার সন্ধ্যায় নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে দলীয় নেতাকর্মীরা তাৎক্ষণিক প্রতিক্রায় তফসিলকে প্রত্যাখ্যান করে জেলার সড়ক-মহাসড়কে বিক্ষোভ মিছিল করেন। বুধবার রাতভোর এবং বৃহস্পতিবার দিনভোর পুলিশ জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে।
এদিন যশোর-খুলনা মহাসড়কে যুবদল ছাত্রদল বৈরী আবহাওয়াকে উপেক্ষা করে সকাল থেকে অবস্থান নিয়ে অবরোধের সমর্থনে মিছিল করে। যশোর- বেনাপোল মহাসড়কে শার্শা উপজেলা যুবদল ,স্বেচ্ছাসেবক দল দিনভোর অবস্থান নিয়ে মিছিল করে। যশোর-চৌগাছা সড়কে চৌগাছা উপজেলা স্বেচ্ছাসেবক দল দেশ রক্ষার এই কর্মসূচিতে অবস্থান নিয়ে দিনভোর মিছিল করে।
এদিকে বুধবার সন্ধ্যায় তফসিল ঘোষণার পর থেকে দলীয় নেতাকর্মীরা রাজপথে নেমে আসেন। যশোর নগর বিএনপির ৩ ওয়ার্ড শাখার নেতৃবৃন্দ তফসিলকে প্রত্যাখান করে শহরের ঘোপ এলাকায় মিছিল করে। যশোর নগর যুবদল শহরের বিভিন্ন সড়কে মিছিল করে। যশোর-বেনাপোল মহাসড়কে আরবপুর ইউনিয়ন বিএনপির এবং অঙ্গ সংগঠন মিছিল করে। যশোর-মনিরামপুর সড়কে মনিরামপুর উপজেলা, পৌর ও কলেজ ছাত্রদল যৌথ মশাল মিছিল করে। যশোর, মাগুরা সড়কে ইছালী ইউনিয়ন বিএনপি,যুবদল,ছাত্রদল মিছিল করে।
এদিকে বুধবার রাত ও বৃহস্পতিবার দিনভোর পুলিশের অভিযানে যশোর নগর যুবদল নেতা সাদ্দাম হোসেন, সদর উপজেলা নরেন্দ্রপুর ইউনিয়ন যুবদল নেতা শফিকুল ইসলাম, চাঁচড়া ইউনিয়ন য্বুদল নেতা হান্নান হোসেন, কেশবপুর উপজেলার হাসানপুর ইউনিয়ন বিএনপি নেতা মনিরুজ্জামান মিলন ও তার ভাই স্বপন হোসেন, সুফলাকাটি ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ বিশ্বাস, বিদ্যানন্দকাটি ইউনিয়ন বিএনপি কর্মী নফল আলী, গৌরীঘোনা ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক টিপু সুলতান,ছাত্রদল নেতা আরিফুল ইসলাম, ঝিকরগাছায় পৌর বিএনপি নেতা নিজাম উদ্দিন,বাবুলর রহমান বাবলু ,মাস্টার মাহাবুবুর রহমান,পৌর যুবদল নেতা জাহিদুল ইসলাম জনি, সাবেক পৌর ছাত্রদল নেতা হাসিব আশরাফ তাজসহ ১৫ জনকে আটক করে ।
বুধবার দিনের বেলা মনিরামপুর উপজেলা বিএনপি’র সদস্য আলতাফ হোসেনের বাড়িতে পুলিশ অভিযান চালিয়ে ভাঙচুর ও স্ত্রীর সাথে চরম চরম অসৌজন্যমূলক আচরণসহ তাকে আটকের হুমকি দেয়। এর আগে বুধবার গভীর রাতে নওয়াপাড়া পৌর ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক রাজু আহমেদের বাসভবনে রাতে ক্ষমতাসীন দলের সন্ত্রাসীরা ককটেল নিক্ষেপ এবং সকালে পুলিশি অভিযান চালিয়ে তার স্বজনদের সাথে চরম অসৌজন্যমূলক আচরণ করে।