যশেরে মরা গরু জবাই দেয়ার সময় তিন মাংশ ব্যবসায়ীকে হাতেনাতে ধরা

যশোর প্রতিনিধি: যশেরে মরা গরু জবাই দেয়ার সময় তিন মাংশ ব্যবসায়ীকে হাতেনাতে ধরেছে স্থানীয়রা। পরে তাদেরকে পুলিশি সোপর্দ করা হয়েছে। ঘটনাটি ঘটেছে সোমবার রাত ২টার পর রাজারহাট-কচুয়া ব্রীজের পাশে। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদের কাছ থেকে জরিমানা আদায় করা হয়েছে।

আটকরা হলেন হলেন, আবাদ কচুয়া গ্রামের মাংশ ব্যবসায়ী মিন্টু মোল্লা, ও তার সহকারী একই গ্রামের আজিজুর রহমান ও শীতারামপুর গ্রামের শফিকুল ইসলাম।
স্থানীয়রা জানায়, ব্রীজের পাশে সোমবার বিকেলে একটি অসুস্থ গরু আনা হয়। গরুটি সন্ধ্যার পর মারা যায়। যা অনেকেই জানতো । গভীর রাতে ওই মরাগরু জবাই দেয় ঐ তিন ব্যবসায়ী। গরুর চামড়া খুলে মাংশ আলাদা করার প্রক্রিয়া শুরু করলে স্থানীয়রা একট্টা হয়ে প্রতিবাদ জানায়। কিন্তু তারােএতে কর্ণপাত করে না। বাধ্য হয়ে স্থানীয়রা পুলিশে খবর দেয়।
এ বিষয়ে এসআই সাইমন হোসাইন জানান, খবর পেয়ে তারা ঘটনাস্থলে যান। পরবর্তিতে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হয়।
এ বিষয়ে সহকারী কমিশনার(ভুমি) মাহামুদুল হাসান বলেন, গরুটি মারাত্মক অসুস্থ্য ছিলো। অল্প টাকায় গরুটি কেনা হয়েছিলো। কিন্তু মৃতছিলো কিনা সেটা স্পষ্টভাবে বলা যাচ্ছে না। তিনি আরও বলেন, পশু জবাই আইন ও নিরাপদ মাংশ আইনে ব্যবসায়ী মিন্টু মোল্লাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে তাদেরকে সতর্ক করা হয়েছে। এ ধরণের কর্মকান্ড ফের করলে কারাদন্ড দেয়া হবে বলে তিনি জানান।