অবরোধ শুরুর আগেই শনিবার রাতে রাজধানীতে ছয়টি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা

ঢাকা অফিস: বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর ডাকা চতুর্থ দফায় ৪৮ ঘণ্টা অবরোধ শুরুর আগেই শনিবার রাতে রাজধানীতে ছয়টি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। রাত ৮টা থেকে রাত পৌনে ১২টার মধ্যে এসব আগুনের ঘটনা ঘটে। এছাড়া ফার্মগেট ও গুলিস্তানে মুহুর্মুহু ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটেছে। ফায়ার সার্ভিসের পক্ষ থেকে এসব তথ্য গণমাধ্যমকে জানানো হয়েছে।

শনিবার রাত ৮টা ২০ মিনিটে নটর ডেম কলেজ পুলিশ বক্সের সামনে লাল সবুজ পরিবহনের একটি যাত্রীবাহী বাসে আগুন দেওয়া হয়। এর ১০ মিনিট পর গাবতলী বাসস্ট্যান্ডের সামনে গাবতলী এক্সপ্রেস পরিবহনের (৮ নম্বর) একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এদিকে রাত ৯টার দিকে গুলিস্তানের সুন্দরবন স্কয়ার মার্কেটের সামনে একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে সিদ্দিকবাজার ফায়ার স্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণ করে।
অন্যদিকে রাত ৯টার দিকে যাত্রাবাড়ীতে একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এরপর রাত ১১টার দিকে আগারগাঁওয়ের তালতলা বাসস্ট্যান্ডের কাছে শিখর পরিবহনের একটি বাসে আগুন দেয়ার ঘটনা ঘটে। রাত ১১টা ৩৮ মিনিটে কাফরুল থানার বিপরীতে প্রজাপতি পরিবহনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

এদিকে রাত সাড়ে ৯টার দিকে গাজীপুরের জয়দেবপুরের যুগীতলা এলাকায় একটি পিকআপে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। খবর পেয়ে গাজীপুর ফায়ার স্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রণ করে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত কোথাও কারো হতাহতের তথ্য পাওয়া যায়নি।