যশোরে হেরোইনের মামলায় নারী মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন ও ইয়াবার মামলায় ৫ বছর করে কারাদণ্ড 

যশোর প্রতিনিধি 
হেরোইনের মামলায় নারী মাদক ব্যবসায়ী রিজিয়া খাতুনকে যাবজ্জীবন ও ইয়াবার মামলায় ইকরামুল গাজীসহ দুইজনকে ৫ বছর করে সশ্রম কারাদন্ড ও অর্থদন্ডের আদেশ দিয়েছে যশোরের একটি আদালত। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর দুইজনকে খালাস দেয়া হয়েছে। সোমবার বিশেষ দায়রা জজ ও স্পেশাল জজ (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ সামছুল হক এক রায়ে এ আদেশ দিয়েছেন। সাজাপ্রাপ্ত রিজিয়া খাতুন শার্শার বাগুড়ী গ্রামের বেলতলা এলাকার মৃত আবুল কালামের স্ত্রী ও ইকরামুল গাজী সাতক্ষীরা কলারোয়ার ইলিশপুর গ্রামের ইসলাম আলী গাজীর ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন বিশেষ পিপি সাজ্জাদ মোস্তাফা রাজা।
মামলার অভিযোগে জানা গেছে, ২০১৬ সালের ২৫ জুলাই রাত সাড়ে ৯টার দিকে শার্শা থানা পুলিশ মাদক ব্যবসায়ী রিজিয়া খাতুনের বাড়িতে অভিযান চালায়। এ সময় রিজিয়া খাতুন, একরামুল গাজী, আফিল উদ্দিন ও খাতুনকে আটক করে। আসামিদের মধ্যে রিজিয়া খাতুনের কাছ থেকে ৪শ’গ্রাম হেরোইন, ২শ’পিচ ইয়াবা ট্যাবলেট ও মাদক বিক্রির সাড়ে ১৪শ’ টাকা এবং ইকরামুল গাজীর কাছ থেকে ২শ’ পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এ ঘটনায় আটক ৪ জনের বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রন আইনে শার্শা থানায় মামলা করেন এসআই মুরাদ হোসেন। মামলার তদন্ত শেষে একই বছরের ২০ অক্টোবর ওই ৪ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন তদন্তকারী কর্মকর্তা গোড়পাড়া পুলিশ ক্যাম্পের এসআই বাবুল আক্তার।
দীর্ঘ সাক্ষী গ্রহণ শেষে আসামি রিজিয়া খাতুনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় ১৯ এর (১) টেবিলের ১ (খ) ধারায় যাবজ্জীবন সশ্রম কারাদন্ড, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদ- ও ৯ এর (খ) ধারায় ৫ বছর সশ্রম কারাদন্ড ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের কারাদ- এবং আসামি ইকরামুল গাজীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় ৯ এর (খ) ধারায় ৫ বছর সশ্রম কারাদন্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন বিচারক। রায়ে রিজিয়া খাতুনের সাজা একই সাথে চলার আদেশ দেয়া হয়েছে। অপর আসামি শার্শার বাগুড়ী গ্রামের বেলতলা এলাকার আফিল উদ্দিন ও খাতুনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় রায়ে তাদের খালাস খালাস দেয়া হয়েছে। সাজাপ্রাপ্ত দুইজনই কারাগারে আটক আছে।