যশোরে বিয়ের প্রলোভন দেখিয়ে বৃদ্ধের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে ৪ জনের বিরুদ্ধে মামলা

যশোর প্রতিনিধি 
বিয়ের প্রলোভন দেখিয়ে এক বৃদ্ধের কাছ থেকে প্রায় ৩ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে ৪ জনের বিরুদ্ধে যশোর আদালতে মামলা হয়েছে। সোমবার চৌগাছার দক্ষিন সাগর গ্রামের বৃদ্ধ খায়রুল ইসলাম এ মামলা করেছেন। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইমরান আহম্মেদ অভিযোগের তদন্ত করে পিবিআইকে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী সাজ্জাদ হোসেন পাপ্পু।
আসামিরা হলো যশোর সদরের কাশিমপুরের সেতু ও তার স্ত্রী খাদিজা খাতুন ওরফে সাথী খাতুন এবং তার শাশুড়ি চৌগাছার যোগীপাড়ার চান্দিনা বেগম, হাশিমপুরের মকবুল হোসেনের ছেলে হাফিজুর রহমান।
মামলার অভিযোগে জানা গেছে, বৃদ্ধ খায়রুল ইসলামের স্ত্রীর মৃত্যুর কয়েক বছর পর তিনি দ্বিতীয় বিয়ের আগ্রহ প্রকাশ করেন। ফলে পারিবারিক ভাবে বিভিন্ন জায়গায় মেয়ে দেখা চলছিল। এরমধ্যে যোগীপাড়ার চান্দিনা বেগম ঘটক সেয়ে মেয়ে দেখার প্রস্তাব দেন। তার প্রস্তাবে রাজি হয়ে চলতি বছরের ২০ আগস্ট যশোর শহরের এসে চান্দিনা বেগম ঘটকের মাধ্যমে সাথী খাতুন নামে এক মেয়েকে দেখে যান তিনি। এরপর সাথী খাতুন তার মোবাইল নম্বর নিয়ে প্রায় সময় কথা বলতো। সাথীর কথায় আকৃষ্ট হয়ে খায়রুল ইসলাম তাকে বিয়ে করবেন বলে ঠিক করেন। সাথী খাতুন তাকে বিয়ে করতে রাজি আছে বলে বিভিন্ন সময় নানা অজুহাতে বিকাশের মাধ্যমে ২ লাখ ১৬ হাজার ৪৯০ টাকা খায়রুল ইসলামের কাছ থেকে নিয়ে নেন। তারপরও সাথী খাতুন তার সাথে বিয়ের দিন ধার্য করে ফেলে। গত ৫ অক্টোবর সাথী খাতুন বিয়ে করতে তাকে শহরের পালবাড়ি মোড়ে আসতে বলে। খায়রুল ইসলাম ঘরোয়া ভাবে বিয়ের আয়োজন বলে একজনকে সাথে নিয়ে বিকেলে পালবাড়ি মোড়ে আসেন। এরপর সাথী খাতুন ফোনকরে জানায় তার মামার বাড়ি বিয়ে হবে তাই দুইজন গিয়ে তাদের নিয়ে আসবে। কিছুক্ষন অপেক্ষার পর আসামি সেতু ও হাফিজুর তাদের নিয়ে একটি অপরিচিত বাড়িতে আটকে রেখে মারপিট করে কাছে থাকা ৫০ হাজার টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে তাড়িয়ে দেয়। পরে তিনি খোঁজ নিয়ে জানতে পারেন ঘটক চান্দিনা বেগমের মেয়ে খাদিজা খাতুনকে প্রতারণার উদ্দেশ্যে বিয়ের কথা বলে দেখিয়ে প্রায় তিন লাখ হাতিয়ে নিয়েছে। বিষয়টি মীমাংসার জন্য গত ১৭ অক্টোবর হাশিমপুর গ্রামের সবুর হোসেনের মাধ্যমে সালিসের আয়োজন করলে আসামিরা প্রতারণার বিষয়টি শিকার করলেও ফেরত দিতে অস্বীকার করায় তিনি আদালতে এ মামলা করেছেন। #