বাঘারপাড়ায় আদালতের নির্দেশে ১৪৪ ধারা জারি সত্বেও জমি ভরাটের কাজ করার অভিযোগ

যশোর প্রতিনিধি 
যশোরের বাঘারপাড়ায় আদালতের ১৪৪ ধারা জারি থাকা সত্ত্বেও এক ব্যক্তি বিবাদমান জমিতে মাটি ভরাটের কাজ চালিয়ে যাচ্ছেন। এতে এলাকায় অপ্রীতিকর ঘটনা ঘটার আশঙ্কা দেখা দিয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, বাঘারপাড়ার ৯৩নং মহিরূন মৌজার স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে ২৮৩৫ দাগের ১০ শতক জমির মধ্যে ২ শতক জমি ও ২৮৩৮ দাগের ৪৮ শতক বাস্ত জমিতে পাকা ঘর বাড়ি নিমার্ন করিয়া স্বত্ব ভোগদখল করিয়া আসিতে ছিল। ওয়ারেশ সূত্রে মালিক স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে মৃত হারেজ শেখের স্ত্রী শেখ রোকেয়া তার পুত্র ও কন্যারা। তিনি দীর্ঘ দিন ধরে এ জমি ভোগ দখল করে আসছেন।
গত ১৬ অক্টোবর শেখ রোকেয়া সংবাদ পান ইন্দ্রা গ্রামের মৃত ইসমাইল বিশ্বাসের ছেলে ইদ্রিস আলী ও মহিরণ গ্রামের মৃত মোদাচ্ছের বিশ্বাসের ছেলে ওলিয়ার বিশ্বাস লোকজন নিয়ে ২৮৩৫ দাগের দক্ষিণ পাশ্বের পূর্ব পশ্চিম লম্বা ২ শতক ও ২৮৩৮ দাগের উত্তর পাশ্বের পূর্ব পশ্চিম লম্বা ০২ শতক জমি দখলের জন্য ট্রাক্টর ও এক্সভেটর দিয়ে মাটি ভরাট করছে। ঘটনাস্থলে গেলে তিনি শেখ রোকেয়া ও তার লোকজনদের খুন-জখমের হুমকি দিয়ে তাড়িয়ে দেন।
বিষয়টি মীমাংসায় ব্যর্থ হয়ে শেখ রোকেয়া ১৮অক্টোবর অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা করেন। বিচারক অভিযোগটি গ্রহণ করে বাঘারপাড়া থানার ওসিকে বিবাদমান জমিতে ১৪৪ ধারা জারি করে উভয় পক্ষকে শান্তিশৃঙ্খলা বজার রাখার আদেশ দেন।
আদালতের আদেশে থানা কর্তৃপক্ষ ঘটনাস্থলে যেয়ে উভয় পক্ষকে নোটিশ দিয়ে ১৪৪ ধারা জারি ও শান্তি শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ দেন।
বিবাদী ইদ্রিস আলী আদালতের নোটিশ প্রাপ্তির পরও আদালতের আদেশ অমান্য করে জমিতে মাটি ভরাটের কাজ অব্যাহত রেখেছেন। এ পরিস্থিতিতে ঘটনাস্থলে উভয় পক্ষের মধ্যে অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টির আশংকায় ভুগছেন প্রতিবেশীরা।
স্থানীয় বাসিন্দারা এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন।#