যশোর রাজারহাট জামিয়া ইসলামিয়া মাদ্রাসার ছাত্র রুম্মান নিখোঁজ

যশোর প্রতিনিধি 
যশোর সদরের রাজারহাট রামনগরের জামিয়া ইসলামিয়া মাদ্রাসার আবাসিক ছাত্র শিশু রাইজুল ইসলাম রুম্মান গত ২ সেপ্টেম্বর থেকে নিখোঁর হয়েছে। অনেক খোঁজাখুজির পরও তাকে উদ্ধার করা যায়নি। এ ঘটনায় কোতয়ালি থানায় জিডি করা হয়েছে। রুম্মানকে উদ্ধারে পরিবারের পক্ষ থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগীতা কামনা করেছেন। বুধবার প্রেসক্লাব যশোরে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়েছে।
জামিয়া ইসলামিয়া মাদ্রাসার শিক্ষা সচিব মুফতি মাকফুর রহমান জানিয়েছেন, মাদ্রসা বন্দের পর গত ২ সেপ্টেম্বর আবাসিক ছাত্র শিশু রুম্মান তার পরিবারের লোকজন মাদ্রসায় রেখে যান। এদিন দুপুরের দিকে রুম্মানকে মাদ্রাসায় না পেয়ে বিষটি পরিবারকে অবহিত করা হয়। খোঁজাখুজির একপর্যায়ে রুম্মানকে উদ্ধারে ব্যর্থ হয়ে তার পিতা থানায় জিডি করেন। ফলে মাদ্রাসার পক্ষ থেকে জিডি করা সম্ভব হয়নি।
তিনি বলেন, নিখোঁজ রুম্মানকে উদ্ধারে মাদ্রাসা কতৃপক্ষের কোন গাফিলতি নেই। সামাজিক যোগাযোগ মাধ্যম ও বিভিন্ন জনবহুল এলাকায় রুমানের কোন সন্ধান পেলে মাদ্রসা কতৃপক্ষের সাথে যোগাযোগের জন্য পোস্টারিং করা হয়েছে। নিখোঁজ রুম্মানের উদ্ধারের ব্যপারে তিনি সকলের সহযোগীতা কামনা করেছেন।
লিখিত বক্তব্যে নিখোঁজ শিশু রুম্মানের মা জানিয়েছেন, তার ছেলে যশোর শহরের ঢাকা রোড মাদ্রসায় লেখা-পড়া করতো। মাদ্রাসায় আবাসিক সুযোগ থাকায় আগস্ট মাসের প্রথম দিকে তাকে রামনগর জামিয়া ইসলামিয়া মাদ্রাসায় ভর্তি করে আবাসিকে রাখা হয়। মাদ্রাসার আবাসিকে থেকে রুম্মান ভালোভাবে লেখাপড়া করছিল। গত আগস্ট মাসের শেষ দিকে মাদ্রাসা বন্দ হওয়ায় সে বাড়ি চলে আসে। ২ সেপ্টেম্বর তাকে মাদ্রাসায় রেখে আসা হয়। পরে মাদ্রাসার শিক্ষকদের মাধ্যমে তিনি ও পরিবারের অন্যরা জানতে পারে রুম্মানকে দুপুরের পর থেকে খুজে পাওয়া যাচ্ছেনা। অনেক খুজাখুজির পর রুম্মানকে না পেয়ে গত পরের দিন তার পিতা কোতয়ালি থানায় জিডি করেছেন। এছাড়াও র‌্যাব কার্যালয়ে একটি অভিযোগ দেয়া হয়েছে। প্রায় ২ মাস অতিবাহিত হলেও রুম্মানকে না পেয়ে পরিবারের লোকজন অনেক কষ্টে আছে। তিনি তার নিখোঁজ শিশু সন্তানকে উদ্ধারে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যসহ সকলের সহযোগীতা কামনা করেছেন। এ সময় উপস্থিত ছিলেন, নিখোঁজ রুম্মানের পিতা অভি ইসলাম।