সংসারের অভাব ঘুচাতে গৃহকর্মীর কাজে সৌদি আরবে যায় ফিরলো কফিনবন্দি লাশ হয়ে

হবিগঞ্জ প্রতিনিধি: অভাবের সংসারে সচ্ছলতা ফেরাতে গত রমজানে সৌদি আরবে গৃহকর্মীর কাজ করতেই গিয়েছিলেন। হবিগঞ্জে মাধবপুর পৌর শহরের স্বামীহারা সুফিয়া বেগম। কিন্তু সংসারের অভাব ঘুচাতে পারেননি; বরং লাশ হয়ে দেশে ফিরেছেন।

সংসারে সচ্ছলতা আনতে সৌদি গিয়ে কফিনবন্দি হয়ে ফিরলেন বিধবা সুফিয়া বেগম।
সুফিয়া বেগম (৪৬) পৌর শহরের পূর্ব মাধবপুরের মৃত জামাল মিয়ার স্ত্রী। বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) বিকেলে কফিনবন্দি হয়ে দেশে ফিরল তার মৃতদেহ।
সুফিয়ার বড় ছেলে জাকির হোসেন জানান, তার বাবা মারা যাওয়ার পর ৫ ভাই-বোনের সংসারে অভাব-অনটন দেখা দেয়। পরিবারে সুখ-শান্তি ফিরিয়ে আনতে তার মা সৌদি আরবে যাওয়ার সিদ্ধান্ত নেন। উপজেলার সুন্দাদিল গ্রামের দালাল ফিরুজ মিয়ার মাধ্যমে সুফিয়াকে সৌদি আরব পাঠানো হয়।
সৌদি আরব যাবার পর সুফিয়ার ওপর বাড়ির মালিক বিভিন্নভাবে নির্যাতন শুরু করে। মৃত্যুর আগে তাকে দেশে ফিরিয়ে আনতে ফোনে অনেক আকুতি জানায়। কিন্তু গত ৪ মাস আগে তারা শুনতে পায়, তার মা সুফিয়া বেগম সৌদি আরবে মারা গেছেন। পরে মরদেহ দেশে ফিরিয়ে আনতে দালালের সঙ্গে যোগাযোগ করেন তারা। কিন্তু দালালচক্র তাদের কোনো সহযোগিতা করেনি।
জাকির হোসেন বলেন, ‘পুলিশের সহযোগিতা নিয়ে আমার মাকে দেশে ফিরিয়ে এনেছি। গ্রামের বাড়িতেই দাফন করা হবে।
মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুল ইসলাম খান জানান, সুফিয়ার মরদেহ দেশে আসার বিষয়টি তার ছেলে জানিয়েছে।
মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মনজুর আহসান জানান, সৌদি আরবে মৃত্যু হওয়ায় আর্থিক অনুদান ও ক্ষতিপূরণ যাতে পায়, সে বিষয়ে সরকারিভাবে সব ধরনের সহযোগিতা করা হবে।