যশোর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ককে প্রত্যাহারের দাবি জানিয়ে কর্মসূচি গ্রহণ সাংবাদিকদের 

যশোর প্রতিনিধি 
সংবাদ সংগ্রহ করতে গিয়ে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক হারুন-অর-রশীদ কর্তৃক তিন সাংবাদিক লাঞ্ছিতের ঘটনার প্রতিবাদে যৌথ কর্মসূচি ঘোষণা করেছে যশোরের সাংবাদিকদের সাতটি সংগঠন। মঙ্গলবার দুপুরে প্রেসক্লাব যশোরের সভাকক্ষে অনুষ্ঠিত যৌথসভায় অবিলম্বে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ককে প্রত্যাহারের দাবি জানিয়েছে এ কর্মসূচি গ্রহণ করা হয়।
ঘোষিত কর্মসূচির মধ্যে ময়েছে বুধবার (৩০ আগস্ট) বেলা ১টায় জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান এবং আগামী ৩ সেপ্টেম্বর সরকারি সফরে যশোর হাসপাতালে আসলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালককে কালো পতাকা প্রদর্শন ও মানববন্ধন।
প্রেসক্লাব সভাপতি জাহিদ হাসান টুকুনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় আরও বক্তব্য রাখেন যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি একরাম-উদ-দ্দৌলা, সাধারণ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, প্রেসক্লাব যশোরের সহসভাপতি ওহাবুজ্জামান ঝণ্টু ও নূর ইসলাম, সাধারণ সম্পাদক এসএম তৌহিদুর রহমান, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনোতোষ বসু ও সাধারণ সম্পাদক এইচআর তুহিন, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি আকরামুজ্জামান ও সাধারণ সম্পাদক এসএম ফরহাদ, যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শেখ দিনু আহমেদ, টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশন যশোরের আহবায়ক সাকিরুল কবীর রিটন ও সদস্য সচিব শিকদার খালিদ, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন যশোর শাখার সভাপতি গোপীনাথ দাস ও সাধারণ সম্পাদক এমআর খান মিলন, প্রেসক্লাব যশোরের যুগ্ম সম্পাদক হাবিবুর রহমান মিলন, কোষাধ্যক্ষ হাবিবুর রহমান রিপন, দপ্তর সম্পাদক তৌহিদ জামান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক তহীদ মনি, কার্যনির্বাহী সদস্য শহিদ জয়, ফিরোজ গাজী, কাজী আশরাফুল আজাদ, সাজেদ রহমান প্রমুখ।
এছাড়া সভায় অনিয়ম ও দুর্নীতি বিষয়ক সংবাদ সংক্রান্ত বিষয়ে আলাপকালে সাংবাদিকদের সাথে অভয়নগরের বিদায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মেজবাহ উদ্দীন ও উপজেলা চেয়ারম্যান শাহ্ ফরিদ জাহাঙ্গীর অসদাচরণের ঘটনায় স্থানীয় সরকারমন্ত্রী ও জনপ্রশাসন সচিব বরাবর স্মারকলিপি প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়।
এর আগে সভায় মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে বাংলাদেশের আধুনিক সাংবাদিকতার পথপ্রদর্শক দৈনিক আজকের কাগজের প্রকাশক ও সম্পাদক যশোরের কৃতী সন্তান কাজী শাহেদ আহমেদের প্রয়াণে শোকপ্রস্তাব গ্রহণ ও তার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।
প্রসঙ্গত, গত ২৭ আগস্ট সংবাদ সংগ্রহ করতে গিয়ে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক হারুন-অর-রশীদ কর্তৃক লাঞ্ছিত হন প্রেসক্লাব যশোরের সহ-সভাপতি ও বিটিভি’র জেলা প্রতিনিধি ওহাবুজ্জামান ঝন্টু এবং একাত্তর টিভি’র জেলা প্রতিনিধি এস এম ফরহাদ ও তার ক্যামেরাম্যান শাহারুল ইসলাম ফারদিন। এদিন দুপুরে তত্ত্বাবধায়ককে টেলিফোনে ডেঙ্গু সংক্রান্ত তথ্য জানতে চাইলে তিনি সাংবাদিক এস এম ফরহাদকে স্বশরীরে তার দপ্তরে গিয়ে তথ্য সংগ্রহের পরামর্শ দেন। এরপর ফরহাদসহ তিন সাংবাদিক সেখানে গেলে তত্ত্বাবধায়ক তাদের সাথে দুর্ব্যবহার করেন। একপর্যায়ে তিনি ক্যামারাম্যান ফারদিনকে ধরে পুলিশের হাতে তুলে দেয়ার চেষ্টা করেন। সেখানে উপস্থিত অপর দুই সাংবাদিক তাকে নিবৃত করার চেষ্টা করলে হাসপাতাল তত্ত্ব¡াবধায়ক তাদের সাথেও অশোভন আচরণ করেন। #