বিদেশ থেকে পাঠানো প্রায় ১১ লাখ টাকা আত্মসাতের অভিযোগে তিনজনের বিরুদ্ধে আদালতে মামলা

যশোর অফিস 
সৌদী আরব থেকে পাঠানো ১০ লাখ সাড়ে ৮৮ হাজার টাকা আত্মসাতের অভিযোগে তিনজনের বিরুদ্ধে যশোর আদালতে মামলা হয়েছে। মঙ্গলবার ঝিকরগাছার হাড়িয়া দেয়াড়া গ্রামের আলমগীর শেখের স্ত্রী আছিয়া বেগম বাদী হয়ে এ মামলা করেছেন। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বর্ণালী রাণী অভিযোগের তদন্ত করে সিআইডিকে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন।
আসামিরা হলো, ঝিকরগাছার কানারআলি গ্রামের আরিফুল ইসলাম ও তার স্ত্রী সুমি খাতুন এবং তার ভাই আব্দুর সবুর। বিষয়টি নিশ্চিত করেছেন বাদীর আনজীবী সৈয়দ কবীর হোসেন জনী।
মামালার অভিযোগে জানা গেছে, হাড়িয়া দেয়াড়া গ্রামের শরিফুল ইসলামের স্ত্রী হোসনে আরা ২০১৩ সালে গৃহপরিচালিকার কাজ নিয়ে সৌদী আরব যান। সেখান থেকে তিনি তার উপর্জিত অর্থ বৈধ উপায়ে দেশে ছেলে-মেয়েদের কাছে পাঠাতেন। এরমধ্যে সৌদী আরবে পরিচয় হয় কানারআলি গ্রামের আরিফুল ইসলামের সাথে। আরিফুল ইসলাম তাকে হুন্ডির মাধ্যমে দেশে পাঠাতে প্রলুব্ধ করে। এতে খরচ কম হওয়ায় হোসনে আরা একপর্যায়ে আরিফুল ইসলামের প্রস্তাবে রাজি হন। ২০২১-২২ সালে হোসনে আরা তার বেতনের ১৬ লাখ ৮০ হাজার টাকা দেশে পাঠানোর জন্য আরিফুল ইসলামকে দেন। এ টাকার মধ্যে থেকে আরিফুলের স্ত্রী ও ভাই হোসনে আরার মা, মেয়ে ও ছেলেকে ব্যাংকের মাধ্যমে ৫ লাখ ৩৮ হাজার ৯৫০ টাকা ও বিকাশের মাধ্যমে ৫৩ হাজার ৫শ’ টাকা দেন। বাকি ১০ লাখ সাড়ে ৮৮ হাজার টাকা আসামি সুমি ও তার দেবর আব্দুস সবুর না দিয়ে ঘোরতে থাকে। আরিফুল ইসলাম সৌদী আরবে অপরাধ করায় পুলিশের হাতে আটক হয়ে দেশে ফিরে আসে। এরপর আরিফুল ও অপর আসামিরা বিদেশ থেকে পাঠানো ১৬ লাখ ৮০ টাকার মধ্যে পরিশোধ করা টাকা দাবি করে নানা ভাবে হুমকি দিচ্ছে। এ অবস্থায় গত ১১ আটক আসামিদের কাছে পাওনা টাকা চাইলে তার দিতে অস্বীকার করায় তিনি আদালতে এ মামলা করেছেন।