শিক্ষকের মারপিটে স্কুল ছাত্র নিহতের ঘটনায় প্রধান শিক্ষক সহ পাঁচ জনের বিরুদ্ধে মামলা

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরার কালিগঞ্জের নলতা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকের মারপিটে নবম শ্রেণির ছাত্র রাজপ্রতাপের মৃত্যুর ঘটনায় প্রধান শিক্ষকসহ ৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। এর মধ্যে প্রধান শিক্ষকসহ ৪ জনকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।

রবিবার বিকালে থানা পুলিশ প্রধান শিক্ষক মোনায়েম হোসেনসহ পাঁচজনকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে আসে। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে দুই শিক্ষককে মুচলেকা নিয়ে রাতেই ছেড়ে দেওয়া হয়।
পরে নিহত ছাত্রের বাবা দ্বীনবন্ধু দাশ বাদী হয়ে ৫ জন শিক্ষকের নাম উল্লেখসহ কয়েকজনকে অজ্ঞাত আসামি করে একটি মামলা করেন। উক্ত মামলায় প্রধান শিক্ষকসহ চারজনকে গ্রেপ্তার দেখানো হয়।
মামলার আসামিরা হলেন- নলতা হাইস্কুলের প্রধান শিক্ষক মোনায়েম হোসেন, অবকাশ চন্দ্র মন্ডল, মনিরুল ইসলাম, মহিদুল ইসলাম মহিদ এবং সিদ্ধার্থ দাশ।
উল্লেখ্য, রবিবার কালিগঞ্জের নলতা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকের মারপিটে রাজপ্রতাপ (১৫) নামে এক স্কুলছাত্রের মৃত্যুর অভিযোগ পাওয়া যায়। যদিও এ অভিযোগ অস্বীকার করে স্কুলের প্রধান শিক্ষক বলেন, বকাঝকা করায় অভিমানে সে আত্মহত্যা করতে পারে।
নিহত রাজ প্রতাপ ভাড়াশিমলা ইউনিয়নের হিজলা চন্ডিপুর গ্রামের দ্বীনবন্ধু দাসের ছেলে এবং নলতা মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র। এ খবর ছড়িয়ে পড়লে উত্তেজিত শিক্ষার্থীরা স্কুল ভাংচুর করে এবং শিক্ষকদের অবরুদ্ধ করে রাখে। পরে পুলিশ শিক্ষকদের উদ্ধার করে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।
এদিকে প্রতাপ রাজের মুত্যুর ঘটনায় নলতা মাধ্যমিক বিদ্যালয়ে সোমবার সকাল থেকে থমথমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি নজরদারিতে রেখেছে কালিগঞ্জ থানা পুলিশ।
কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মামুন রহমান বলেন, অপরাধী যেই হোক যথাযথভাবে তদন্ত করে প্রকৃত দোষীদের আইনের আওতায় আনা হবে। তবে অহেতুক কাউকে হয়রানি করা হবে না।