যশোরে অনুষ্ঠিত হবে চাকুরি মেলা

যশোর প্রতিনিধি 
খুলনা বিভাগীয় বিজনেস প্রসেস আউটসোর্সিং (বিপিও) সামিট যশোরের আয়োজনে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং বাক্কো’র উদ্যোগে আজ শনিবার যশোরে অনুষ্ঠিত হবে চাকরি মেলা। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর ও বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাভুক্ত বিজনেস প্রোমোশন কাউন্সিল এই মেলা আয়োজনের সার্বিক সহযোগিতা করছে।
দুপুর আড়াইটায় যশোর শেখ হাসিনা সফটওয়্যার পার্কের অডিটোরিয়ামে কর্মসূচির উদ্বোধন করবেন যশোর দুই আসনের (ঝিকরগাছা-চৌগাছা) সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবঃ) নাসির উদ্দিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) খালেদা খাতুন রেখা। মেলায় ক্যারিয়ার কাউন্সেলিং সেশনে বিপিও শিল্পের সম্ভাবনাময় দিকগুলো শিক্ষার্থীদের সামনে তুলে ধরে এ খাতে আকর্ষণীয় ক্যারিয়ার গড়ে তুলতে উৎসাহ যোগানো হবে। পাশাপাশি বিপিও শিল্পে ক্যারিয়ার গড়তে আগ্রহী মেধাবী শিক্ষার্থীদের সিভি সংগ্রহ করা হবে। মেলায় যোগ্য প্রার্থীদের জন্য থাকবে নিয়োগের ব্যবস্থা। দেশের শীর্ষস্থানীয় বিপিও কোম্পানি সমূহ মেলায় উপস্থিত থেকে আগ্রহী চাকরি প্রার্থীদের সিভি সংগ্রহের পাশাপাশি সাক্ষাৎকার গ্রহণ করা হবে।
চাকরি মেলায় চাকরি দিতে থাকছে ডিজিকন টেকনোলজিস লিমিটেড, মাই আউটসোর্সিং লিমিটেড, সার্ভিস ইঞ্জিন বিপিও, আয়েশা সার্ভিসেস লিমিটেড (এএসএল বিপিও) ও চালডাল লিমিটেড।
বাক্কো’র লোকাল মার্কেট ডেভেলপমেন্ট উপকমিটির চেয়ারম্যান মৃধা মোহাম্মদ মাহফুজ-উল-হক চয়ন জানিয়েছেন, বিপিও খাতে ২০২৫ সালের মধ্যে এক লাখ কর্মসংস্থান তৈরি বাক্কোর অন্যতম উদ্দেশ্য। ইতোমধ্যেই এ খাতে কর্মরত লোকের সংখ্যা ৭০ হাজার ছাড়িয়েছে। এবারে বিভাগীয় বিপিও সামিট সমূহে চাকরি মেলার মাধ্যমে তরুণ প্রজন্মের জন্য অন্ততঃপক্ষে এক হাজার কর্মসংস্থান তৈরির উদ্যোগ নিয়েছে বাক্কো। চাকুরি মেলা বাদেও এ উদ্দেশ্যে কলেজ-বিশ্ববিদ্যালয় পর্যায়ে অনুষ্ঠিত হচ্ছে বিপিও ক্যারিয়ার ক্যাম্পেইন।