দৈনিক দিনকালের ডিক্লেয়ারেশন বাতিলের প্রতিবাদে যশোরে সাংবাদিকদের  প্রতিবাদ সমাবেশে 

যশোর অফিসঃ দৈনিক দিনকালের ডিক্লেয়ারেশন বাতিলের প্রতিবাদে যশোরে প্রতিবাদ সমাবেশে সাংবাদিক নেতারা বলেছেন, আওয়ামী লীগ যখন ক্ষমতায় এসেছে, তখনই গণমাধ্যমের ওপর খড়গ নেমে এসেছে। সর্বশেষ আক্রান্তের শিকার শিকার দৈনিক দিনকাল। নেতৃবৃন্দ বলেন, অতীতে গণমাধ্যম বন্ধ করে সরকারের শেষ রক্ষা হয়নি। এবারও হবেনা। গণবিরোধী এ সরকারের এসব অপকর্ম, অপশাসনের বিষয়ে দেশবাসীর কাছে জবাব দিহিতা করতে হবে।
দৈনিক দিনকালের ডিক্লেয়ারেশন বাতিলের প্রতিবাদে শনিবার দুপুরে প্রেসক্লাব যশোরের সামনে সাংবাদিক ইউনিয়ন যশোর এ প্রতিবাদ সমাবেশ আয়োজন করে। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন- বিএফইউজের কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে এ সমাবেশের আয়োজন করা হয়।
সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি এম. আইউবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আকরামুজ্জামানের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে নেতৃবৃন্দের মধ্যে বক্তব্যে রাখেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজের সাবেক সহকারী মহাসচিব ও সাংবাদিক ইউনিয়ন যশোরের সাবেক সভাপতি নূর ইসলাম, দৈনিক দিনকালের যশোর অফিস প্রধান ও দৈনিক লোকসমাজের ভারপ্রাপ্ত সম্পাদক আনোয়ারুল কবীর নান্টু, যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শেখ দিনু আহম্মেদ, সাধারণ সম্পাদক দেওয়ান মোর্শেদ, সাংবাদিক ইউনিয়ন যশোরের সিনিয়র সদস্য শেখ আব্দুল্লাহ হুসাইন ও এসএম সোহেল। এসময় অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন,সংগঠনের সাবেক সভাপতি শহিদ জয়, সাবেক সাধারণ সম্পাদক তৌহিদ জামান, বর্তমান কমিটির সহসভাপতি কাজী রকিবুল ইসলাম ও কোষাধ্যক্ষ এম এ আর মশিউর।
প্রতিবাদ সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ৭২-এ শেখ মুজিবের একদলীয় শাসনের সময়ও সরকারের পছন্দের ৪টি মিডিয়া বাদে সকল গণমাধ্যম বন্ধ করে দেয়া হয়। এরপর শেখ হাসিনার নেতৃত্বাধীন যতবার সরকার গঠন করা হয়েছে ততবারই দেশের জনপ্রিয় গণমাধ্যম বন্ধ করে দেয়া হয়েছে। বন্ধ করা হয়েছে, জনপ্রিয় দৈনিক আমার দেশ, চ্যানেল ওয়ান, ইসলামী টিভি, দিগন্ত টেলিভিশন, বাংলা মেইলসহ অসংখ্য গণমাধ্যম। যশোরের জনপ্রিয় নিউজ পোর্টাল সূবর্ণভূমিও সরকারের রোষানল থেকে রক্ষা পায়নি।
বক্তারা বলেন, সরকার ভিন্নমতকে সহ্য করতে পারছেনা। এজন্য তারা দেশে কার্যত একদলীয় শাসন কায়েম করে ক্ষমতায় টিকে থাকতে চায়। এজন্য দৈনিক দিনকালের ডিক্লেয়ারেশন বাতিল করা হয়েছে। আওয়ামী লী ও গণমাধ্যমের স্বাধীনতা এক সঙ্গে যায় না তা আজ প্রমাণ হয়েছে। সমাবেশ থেকে অবিলম্বে দিনকাল পত্রিকাটির প্রকাশনা খুলে দেয়ার দাবি জানান সাংবাদিক নেতারা।