নায়িকা তমা মির্জার সাথে পরিচালক রায়হান রাফি প্রেমের সম্পর্ক দাবানলের মত ছড়িয়ে পড়েছে

মাধঘোপা নিউজ ডেস্ক: চিত্রনায়িকা তর্মা মির্জা এবং পরিচালক রায়হান রাফি প্রেমের সম্পর্কে রয়েছেন- এফডিসিপাড়ায় এমন গুঞ্জন শুরু গত বছরের অক্টোবর থেকে। পরে তা দাবানলের মতো সোশ্যাল মিডিয়াতেও ছড়িয়ে পড়ে। মাঝে সেই গুঞ্জনে কিছুটা ভাটা পড়েছিল। এখন সেই গুঞ্জনে আবার নতুন জোয়ার।

বুধবার (১ জুন) ছিল নায়িকা তমা মির্জার জন্মদিন। সেখানে নির্মাতা রায়হান রাফির সঙ্গে ঘনিষ্ঠ হন তিনি। সেই দৃশ্যই উস্কে দিয়েছে গুঞ্জন। রাফির সঙ্গেই জন্মদিনের প্রথম প্রহর কাটে তমার। এরপর ১২টা ০১ মিনিটে একসঙ্গে কেকও কাটেন। কেকটি এনেছিলেন রাফি। সেটি দিয়েই জন্মদিনের শুরুটা করেন নায়িকা।

তবে গুঞ্জন ও আলোচনার শুরু রায়হান রাফির ফেসবুকে পোস্ট করা একটি ভিডিও থেকে। সেখানে দেখা যায়, কেক কাটা শেষে তমা ও রাফি একে অপরকে জড়িয়ে ধরছেন। ভিডিওর ক্যাপশনে নির্মাতা লেখেন, ‘আমার সমস্ত হৃদয় দিয়ে আমি চাই তোমার সুখে ভরা একটি দিন এবং সামনে একটি আনন্দময় বছর। শুভ জন্মদিন তমা মির্জা।’ সঙ্গে দেন লাভ ইমোজি।

ভিডিওটি পরে নায়িকা তমা মির্জাও তার ফেসবুকের পাতায় শেয়ার করেন। সেখানে তিনি লেখেন, ‘ধন্যবাদ রায়হান রাফি। তুমি দিয়ে জন্মদিন সেলিব্রেশন শুরু …. আর এখন চলছে চলবে …..।’ ওই ভিডিও আর ক্যাপশন দেখার পর চলছে তুমুল আলোচনা। অনেকে তমাকে জন্মদিনের শুভেচ্ছার পাশাপাশি শুভকামনাও জানিয়েছেন।

এর আগে গত ডিসেম্বরে রায়হান রাফি ও তমা মির্জার একটি ছবি ছড়িয়ে পড়েছিল সোশ্যাল মিডিয়ায়। ওই ছবিতে দেখা যায়, একটি প্রাইভেটকারে তমা ও রাফি ঘনিষ্ঠ হয়ে বসে আছেন। দুজন পোশাক পরেছিলেন ম্যাচিং করে। বুধবারের ভিডিওর মতো ওই ছবি নিয়েও আলোচনা কম হয়নি।

সে সময় রায়হান রাফি গণমাধ্যমে দাবি করেছিলেন, ‘তমার সঙ্গে আমার বন্ধুত্বের সম্পর্ক। মিডিয়ায় কাজ করতে গিয়ে বন্ধুত্ব হতেই পারে। যেটা এর আগে অনেকের সঙ্গেই হয়েছে। তমা একটু বেশি প্রাণোচ্ছল। তাই হয়তো মানুষের চোখে লেগেছে। আদতে তেমন কোনো সম্পর্ক নেই আমাদের।’

তারও আগে তমাও বলেন একই কথা। তিনি জানান, রায়হান রাফি তার ভালো বন্ধু, অন্য কিছু নয়। কিন্তু বুধবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা রায়হান রাফির বুকে আশ্রয় খুঁজে তমা বুঝিয়ে দিয়েছেন, তাদের সম্পর্ক মোটেই বন্ধত্বের মধ্যে সীমাবদ্ধ নেই। সামাজিক মাধ্যমে অন্তত এমন আলোচনাই চলছে।

গত বছরের অক্টোবরে রায়হান রাফির পরিচালনায় ‘খাঁচার ভেতর অচিন পাখি’ নামে একটি ওয়েব ফিল্মে কাজ করেন তমা মির্জা। সেখান থেকেই তারা একে অপরের কাছাকাছি আসেন এবং প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন বলে গুঞ্জন। শিগগির তারা বিয়ে করতে চলেছেন বলেও সে সময় রব ওঠে। গুঞ্জন সত্যি হলে, এটি হবে তমা মির্জার দ্বিতীয় বিয়ে। এর আগে ২০১৯ সালের এপ্রিলে তিনি কানাডাপ্রবাসী ব্যবসায়ী হিশাম চিশতিকে বিয়ে করেন। দুই বছরও টেকেনি সে সংসার। যৌতুক ও হত্যাচেষ্টার অভিযোগ এনে গত বছরের ৫ ডিসেম্বর হিশাম চিশতীর বিরুদ্ধে বাড্ডা থানায় মামলা করেন নায়িকা তমা।

বসে থাকেননি তার সাবেক স্বামীও। তিনিও পরদিন একই থানায় একটি হত্যাচেষ্টা মামলা করেন। সেখানে প্রধান আসামি করা হয় তমা মির্জাকে। তারা একে অন্যের বিরুদ্ধে পরকীয়া সম্পর্কের অভিযোগও তোলেন। পাল্টাপাল্টি মামলা আর অভিযোগের একপর্যায়ে ডিভোর্স হয়ে যায় তমা ও হিশামের।

২০০৯ সালে শাহীন সুমন পরিচালিত ‘মনে বড় কষ্ট’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে আসেন তমা। এরপর ‘ও আমার দেশের মাটি’, ‘তোমার কাছে ঋণী’ ছবিগুলোতে তাকে দেখা যায়। ২০১৫ সালে শাহনেওয়াজ কাকলী পরিচালিত ‘নদীজন’ ছবির জন্য। শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জেতেন তমা।

চলতি বছর আবার প্রযোজনায়ও নাম লিখিয়েছেন এই নায়িকা। তার প্রথম ছবি পরিচালনা করবেন তৌকীর আহমেদ। অন্যদিকে, কয়েক মাস ধরে যে পরিচালকের সঙ্গে তার সম্পর্কের গুঞ্জন, সেই রায়হান রাফি ‘পোড়ামন টু’ ও ‘দহন’ ছবি দুটি বানিয়ে জনপ্রিয়তা পেয়েছেন। জিতেছেন জাতীয় পুরস্কার।