বিমান বিধ্বস্তের এলাকা থেকে ১৪ জনের মরদেহ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক: গতকাল রবিবার সকালে ২২ আরোহী নিয়ে নিখোঁজ বিমানের সন্ধান পেয়েছে নেপালের উদ্ধারকারী দল। বিমান বিধ্বস্তের এলাকা থেকে ১৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে বলে কাঠমান্ডু পোস্টের প্রতিবেদনে বলা হয়েছে।

রবিবার সকালে পর্যটন নগরী পোখারা থেকে জমসমের উদ্দেশ্যে উড্ডয়নের ১৫ মিনিট পর কন্ট্রোল টাওয়ারের সঙ্গে বেসরকারি বিমান পরিবহন সংস্থা তারা এয়ারের যাত্রীবাহী বিমানটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

যাত্রীদের মধ্যে ৩ ক্রু ছাড়াও ৪ ভারতীয়, ২ জার্মান ও ১৩ নেপালি ছিলেন।

সোমবার সকালে সামাজিক মাধ্যমে প্লেনটির ধ্বংসাবশেষের ছবি শেয়ার করেছেন নেপালের সেনাবাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল নারায়ণ সিলওয়াল।

নেপালের সেনাবাহিনীর মুখপাত্র নারায়ণ সিলওয়ালের বরাত দিয়ে এএনআই জানায়, উড়োজাহাজটি মুস্তাং জেলার কোয়াং গ্রামের কাছে লামছে নদীর মোহনায় বিধ্বস্ত হয়েছে।

ওই এলাকারে এক জেলা কর্মকর্তা জানান, খারাপ আবহাওয়ার কারণে তাদের উদ্ধার অভিযান ব্যাহত হচ্ছে। তারা স্থানীয় জনগণকে নিয়ে বিমান দুর্ঘটনার স্থান শনাক্তের চেষ্টা করছেন। আবহাওয়ার উন্নতি হলে সেখানে হেলিকপ্টারের টহল দেওয়া হবে। যে এলাকায় বিমান দুর্ঘটনা ঘটেছে, সেখানে কোনো মনুষ্যবসতি নেই।

প্রসঙ্গত, প্রতি বছর নেপালে বহু বিমান দুর্ঘটনার ঘটনা ঘটে। সেখানে বিশ্বের সর্ববৃহৎ পর্বত এভারেস্ট অবস্থিত। ফলে দ্রুত আবহাওয়ার পরিবর্তন এবং বিভিন্ন পর্বতের কারণে নিয়মিত বিমান দুর্ঘটনার ঘটনা ঘটে।