যশোরের বেনাপোল সীমান্তে ২০পিস সোনারবারসহ দুই যুবক আটক বিজিবির 

যশোর প্রতিনিধি
যশোরের বেনাপোল পুটখালী সীমান্তে আড়াই কোটি টাকা মুল্যের ২০পিস সোনারবারসহ লিটন হোসেন ও হাফিজুর রহমান নামে দুই যুবককে আটক করেছে বিজিবির খুলনার ২১ ব্যাটালিয়নের সদস্যরা।
সোমবার সকালে বেনাপোলের পুটখালী সীমান্তে অভিযান চালিয়ে তাদের আটক করে (বিজিবি) সদস্যরা।জব্দকৃত সোনার বারের ওজন ৩ কেজি ৮৯১ গ্রাম। অর্থাৎ ৩৩৩.৫৯০ ভরি। সোনা পাচারের কাজে ব্যবহৃত ১টি মোটরসাইকেল ও ৩টি মোবাইল ফোন এবং নগদ ৬,৩৯০ টাকা ও জব্দ করা হয়।
আটকৃত লিটন বেনাপোল এলাকার আলী হোসেনের ছেলে এবং হাফিজুর এক এলাকার আজিজুর রহমানের ছেলে।খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক মোহাম্মদ মনজুর-ই-এলাহী এক প্রেসবিজ্ঞপ্তিতে জানিয়েছেন, আটককৃতরা বেনাপোল এলাকার চিহ্নিত পাচারকারী। তারা দীর্ঘদিন ধরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে কৌশলে ভারতে সোনা পাচার করে আসছিল। সোমবার সকালে গোপন সংবাদের মাধ্যমে বিজিবি সদস্যরা জানতে পারে পাচারকারীরা সোনা নিয়ে পুটখালী সীমান্তে দিকে যাচ্ছে।এতথ্যের ভিত্তিতে পুটখালী বিওপি’র একটি টহল দল সীমান্ত পিলার ১৭/৭ এস এর ১৬৮ আর পিলার থেকে আনুমানিক ০৩ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে বালুন্ডা কেষ্টপুর গ্রামের পাকা রাস্তার উপর থেকে দুইজনকে আটক করে। পরে তাদের দেহ তল্লাশি করে ২০টি সোনার বার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত সোনার বাজার মূল্য প্রায় আড়াই কোটি টাকা। #