যশোর ট্যাক্সেস বার এসোসিয়েশনের ৩১ বছর পর নির্বাচন

শহিদ জয়, যশোর
দীর্ঘ অপেক্ষার অবসান হচ্ছে যশোর ট্যাক্সেস বার এসোসিয়েশনের ৩১ বছর পর এই এসোসিয়েশনের নির্বাচন অনুষ্ঠিত হবে আজ ৯ ফেব্রুয়ারি। দুপুর ১২টা থেকে বিকেল চারটা পর্যন্ত বিরতিহীন ভোটগ্রহণ চলবে।
নির্বাচনকে কেন্দ্র করে নানান উৎসবের আমেজ বিরাজ করছে ভোটার ও প্রার্থীদের মধ্যে। প্রার্থীরা ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। দিচ্ছেন প্রতিশ্রুতি। মোট ভোটারের মধ্যে ৮ নারী সদস্যসহ নতুন পুরাতন আইনজীবীর সংখ্যা ৯৬ জন। তবে তরুন আইনজীবিদের উদ্দোগ নিয়ে নির্বাচন হচ্ছে এবং তা বিপুল উৎসব মুখর পরিবেশেের মধ্য দিয়ে দীর্ঘ ৩১ বছর পর ১৫পদের বিপরীতে ৩২ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দিতায় করছেন।দু’টি প্যানেলে ৩০ জন ও স্বতন্ত্র দু’জন প্রার্থী নির্বাচন
নির্বাচন কমিশন থেকে জানা গেছে, অশোক কুমার-আলমগীর সবুজ পরিষদে সভাপতি অশোক কুমার দাস ও সাধারণ সম্পাদক পদে বি.এম আলমগীর সিদ্দিকী সবুজ প্রার্থী হয়েছেন।
এই প্যানেলে সহসভাপতির দু’টি পদে আল ইসলাম ও গোপীনাথ রায় চৌধুরী,সহসম্পাদক দু’টি পদে ইফতেখার আলম রিপন ও শ্যামল কুমার মজুমদার, কোষাধ্যক্ষ পদে চিরন্তন মল্লিক, সদস্যদের আটটি পদে রয়েছেন শাহজাহান আলী বিশ্বাস, এ.জে মনিরুল ইসলাম মনু, আবুল কালাম, ইসতিয়াক আহমেদ, অসীম কুমার ঘোষ, জাহিদুর রহমান জুয়েল, শফিকুল ইসলাম ও সাজেদুর রহমান শান্ত।
অপরদিকে, মোয়াজ্জেম-প্রশান্ত পরিষদে সভপতি পদে মোয়াজ্জেম হোসেন চৌধুরী ও সাধারণ সম্পাদক পদে প্রশান্ত দেবনাথ প্রার্থী হয়েছেন। এই প্যানেলে সহসভাপতির দু’টি পদে আলতাফ হোসেন ও কাজী সাদাত হাসান শাহরিয়ার, সহসম্পাদকের দু’টি পদে আজগার আলী খান ও আমিরুল ইসলাম তন্ময়, কোষাধ্যক্ষ পদে আফরোজা বেগম, সদস্য পদে শেখ গোলাম রসুল, অকিল উদ্দিন, গোলাম কুদ্দুস, ঘোষ সুজিৎ কুমার, বোরহান উদ্দিন জাকির, রফিকুজ্জামান সজীব, নিউটন মন্ডল ও বোরহান উদ্দীন সিদ্দিকী প্রার্থী হয়েছেন। এছাড়া,স্বতন্ত্রভাবে সাধারণ সম্পাদক পদে এম আরিফুর রহমান ও সহসম্পাদক পদে আব্দুল হালিম মনোনয়নপত্র জমা দিয়েছেন। ,সহসম্পাদক পদে ইফতেখার আলম রিপন বলেন, আমি এত বছর পর এই প্রথম নির্বাচন করছি। সবার দোয়া নিয়ে কাজ করতে চাই। সদস্য পদে প্রথম নির্বাচনী প্রচার করতে বেশ ভালোই লাগছে তরুন আইনজীবি ইসতিয়াক আহমেদ জানালেন। তিনি বলেন, তরুন আইনজীবিদের উদ্দোগে আজ ৩১ বছর পর নির্বাচন হচ্ছে। তিনি জয়ী হতে পারলে তার দেয়া প্রতিশ্রুতি তিনি পালন করবেন বলে জানান।
উল্লেখ্য, ১৯৭৪ সালের ৬ নভেম্বর যশোর ট্যাক্সেস বার এসোসিয়েশন প্রতিষ্ঠা হয়। সর্বশেষ ১৯৯১ সালে নির্বাচন হয়। এরপর থেকেই সিলেকশনের মধ্য দিয়ে কমিটি গঠন করে আসছিল সংগঠনটি। এ নিয়ে ভোটারদের মধ্যে ক্ষোভ ছিল। ক্ষুব্ধ ভোটারদের দাবির মুখে ৯ ফেব্রুয়ারি নির্বাচনের দিন ধার্য করা হয়েছে। এদিন ৯৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।#